দুই আর্জেন্টাইন ডিফেন্ডারকে দলে টানতে চায় বার্সেলোনা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৮ জানুয়ারি ২০২২, ০৮:৫৮ পিএম


দুই আর্জেন্টাইন ডিফেন্ডারকে দলে টানতে চায় বার্সেলোনা

বার্সেলোনার রক্ষণ শেষ কয়েক মৌসুম ধরেই যেন বেহুলার বাসর। রক্ষণের সমস্যার কারণে এ সময় কম দুর্ভোগ পোহাতে হয়নি দলটি। সে সমস্যার সমাধান চলতি দলবদলেই চায় দলটি। সেজন্যে দুই আর্জেন্টাইন ডিফেন্ডারকে দলে চাইছে কাতালানরা, জানাচ্ছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম।

নিজেদের রক্ষণাত্মক ত্রুটি সারাতে বার্সেলোনা দলে চাইছে আয়াক্স আমস্টারডামের আর্জেন্টাইন ডিফেন্ডার নিকলাস টালিয়াফিকোকে। আর্জেন্টিনা জাতীয় দলের নিয়মিত মুখ ও দলটির ২০২১ কোপা আমেরিকা জয়ের অন্যতম নায়ককে দলে ভেড়ানোয় আগ্রহ অবশ্য এবারই প্রথম নয় দলটির।

এর আগে গেল দলবদলে তাকে কাতালুনিয়ায় নিয়ে যেতে চেয়েছিল বার্সেলোনা, সঙ্গে অবশ্য ভ্যালেন্সিয়া ডিফেন্ডার হোসে লুইস গায়া ও আটালান্টার রবিন গোসেন্সরাও ছিলেন দলটির আগ্রহের তালিকায়।

চলতি দলবদলে অন্য দু’জনে না হলেও, টালিয়াফিকোয় আবারও আগ্রহ বেড়েছে দলটির। সঙ্গে এবার যোগ হয়েছে দলটির আরেক আর্জেন্টাইন সেন্টারব্যাক লিসান্দ্রো মার্টিনেজের নামও। 

তবে এবার দলটিতে আর্জেন্টাইন ডিফেন্ডার টালিয়াফিকোর যাওয়া না যাওয়া নির্ভর করছে আয়াক্স আমস্টারডামের ওপর। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, তার ওপর এখনই আশা হারাচ্ছে না ক্লাবটি। তবে তার জন্য ভালো প্রস্তাব পেলে সেটা ভেবেও দেখবে ডাচ ক্লাবটি। টিওয়াইসি জানাচ্ছে, এক্ষেত্রে অর্থের অঙ্কটা হচ্ছে অন্তত ৬৯ কোটি টাকা।

আগামী বছর জুলাই মাসে ক্লাবটির সঙ্গে চুক্তি শেষ টালিয়াফিকোর। এই ডিফেন্ডারকে দলে পেতে অবশ্য শুধু বার্সেলোনাই চাইছে না, সঙ্গে আছে আরও এক দল। আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলির দল অলিম্পিক মার্শেই আছে তাকে দলে টানার এই প্রতিযোগিতায়। 

উল্লেখ্য, সাম্পাওলির অধীনে ২০১৮ বিশ্বকাপের আর্জেন্টিনা দলেও ছিলেন তিনি। সেই সাম্পাওলিই এবার তাকে টানতে চাইছেন নিজের ক্লাবে। মার্শেই অবশ্য তাকে আগে ধারে নিয়ে পরখ করতে চায়, পরে কিনতে চায়; এমন প্রস্তাব আয়াক্সের পছন্দ হয়নি বলেও জানাচ্ছে টিওয়াইসি। 

এনইউ

Link copied