ঘোর বিপদে বার্সা, কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন ফাতি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২১ জানুয়ারি ২০২২, ১১:৩৮ এএম


ঘোর বিপদে বার্সা, কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন ফাতি

লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার পর কিংবদন্তীতুল্য দশ নম্বর জার্সিটা উঠেছিল আনসুমানে ফাতির গায়ে। কিন্তু মেসির ফেলে যাওয়া শূন্যস্থানটা পূরণ করতেই পারছেন না তিনি, বাধা হয়ে দাঁড়াচ্ছে চোট। গত রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে তিনি আধঘণ্টা খেলেই চোট নিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন আবার। সঙ্গে পেদ্রি গনজালেস, জেরার্ড পিকে, জর্দি আলবাদের চোট বড় বিপদেই ফেলে দিয়েছে বার্সা কোচ জাভি হার্নান্দেজকে।

ফাতিকে নিয়ে অবশ্য আগে থেকেই হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন ডাক্তাররা। বলা হয়েছিল, তাকে যেন ম্যাচের শুরু থেকে এখনই খেলানো না হয়। নয়তো পুরনো চোট ফিরে আসতে পারে আবার।

জাভি সেটা করেনওনি। গত রাতে সান মামেসের সেই ম্যাচে তাকে মাঠে আনা হয়েছিল ৬০ মিনিটের পর। এরপরও চোট থেকে বাঁচাতে পারেননি বার্সা সেনসেশনকে। বাম পায়ের পেশির পুরনো চোট ফিরে এসেছে আবারও। 

কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন তিনি। কোচ জাভি, টেকনিক্যাল স্টাফ, কিংবা সতীর্থরা জড়িয়ে ধরলেও যে কান্না থামেনি একটুও।
পরীক্ষানিরীক্ষা এখনো করা হয়নি। তবে এর আগে ডাক্তাররা দেখে যা বুঝছেন, তাতে বার্সার বিপদের গন্ধই পাওয়ার কথা। স্প্যানিশ ক্রীড়া দৈনিক এএস জানাচ্ছে, তার এই চোট তাকে চার থেকে অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে ঠেলে দিতে পারে ফাতিকে।  

এর আগে একই চোট তাকে দুই মাসের জন্য মাঠের বাইরে ঠেলে দিয়েছিল তাকে। গেল নভেম্বরে সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচে চোট নিয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন তিনি। দুই মাস মাঠের বাইরে থাকার পর যেই না একটু আলোর মুখ দেখছিলেন, তখনই আবার চোট পেলেন তিনি। এএস জানাচ্ছে, সবকিছু ইঙ্গিদ দিচ্ছে পুরনো চোটের ফিরে আসার দিকেই।

জাভির জন্য পরিস্থিতিটা আরও খারাপ করে তুলেছে পেদ্রির চোট। যে কারণে যোগ করা অতিরিক্ত সময়ে নিজে থেকেই কোচকে খেলোয়াড় পরিবর্তনের অনুরোধ করেন পেদ্রি। এই ম্যাচে চোটের মিছিল এখানেই শেষ নয় দলটির, দুই অভিজ্ঞ খেলোয়াড় জর্দি আলবা ও জেরার্ড পিকেও চোট পেয়েছেন, যদিও তা খুব একটা বড় নয়। তবে অন্তত এক ম্যাচের বিশ্রামে রাখতে হতে পারে তাদের। 

এনইউ

Link copied