২০০ কোটি টাকায় আর্জেন্টাইন স্ট্রাইকারকে দলে নিচ্ছে সিটি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২২ জানুয়ারি ২০২২, ০১:১৪ পিএম


২০০ কোটি টাকায় আর্জেন্টাইন স্ট্রাইকারকে দলে নিচ্ছে সিটি

রিভার প্লেটের হয়ে নিজেকে চিনিয়েছিলেন। এরপর তাকে নিয়ে আগ্রহের কথা শোনা গিয়েছিল ইউরোপের বেশ কয়েকটি ক্লাবের। তাতে অবশ্য ছিল না ম্যানচেস্টার সিটি। বরং তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যান ইউনাইটেডের কথা শোনা যাচ্ছিল জোরেশোরে। 

কিন্তু হঠাৎই এই দৌড়ে নাম লেখায় সিটি। ইউরোপের সংবাদ মাধ্যমগুলোতে জোর গুঞ্জন, তারা নাকি সবকিছু চূড়ান্তও করে ফেলেছে। গোল ডট কম জানিয়েছে, ২৩ মিলিয়ন ডলার খরচ করে তাকে দলে ভেড়াচ্ছে সিটি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২০০ কোটি টাকা।

অনেকদিন ধরেই একজন স্ট্রাইকার খুঁজে বেড়াচ্ছিল ম্যানচেস্টার সিটি। গত মৌসুমে টটেনহ্যাম থেকে হ্যারি কেইনকে দলে নিতে নিতেও পারেনি তারা। পেপ গার্দিওলা অনেকদিন ধরেই একজন জাত স্ট্রাইকার দলে নিতে মরিয়া।

তবে সিটি দলে নিলেও জানুয়ারিতেই তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার সম্ভাবনা কম। আগামী ছয় মাস রিভার প্লেট অথবা সিটি ফুটবল গ্রুপের অধীনে থাকা কোনো ক্লাবে তাকে ধারে রাখা হবে। 

গত মৌসুমে রিভার প্লেটের হয়ে আর্জেন্টিনার শীর্ষ লিগে ২১ ম্যাচ খেলে ১৮ গোল করেছেন আলভারেজ। আর্জেন্টিনার অন্যতম সেরা উদীয়মান তারকা হিসেবে ভাবা হচ্ছে তাকে। ইতোমধ্যে জাতীয় দলের হয়ে পাঁচটি ম্যাচও খেলে ফেলেছেন তিনি।

২০১৮ সালে রিভার প্লেটের হয়ে পেশাদার ফুটবলে অভিষেক হয় জুলিয়ান আলভারেজের। ৯৬ ম্যাচ খেলে এখন পর্যন্ত ক্লাবটির হয়ে ৩৬ গোল করেছেন তিনি। আগুয়েরো চলে যাওয়ার পর সিটির আক্রমণভাগের শূন্যতা পূরণে তাকেই উপযুক্ত মনে করেছেন গার্দিওলা।

এমএইচ/এটি

Link copied