বেনজেমার পেনাল্টি মিস, শেষ সময়ে ব্রাজিলিয়ানের গোলে ড্র রিয়ালের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৪ জানুয়ারি ২০২২, ০৯:৫৭ এএম


বেনজেমার পেনাল্টি মিস, শেষ সময়ে ব্রাজিলিয়ানের গোলে ড্র রিয়ালের

ক্যারিয়ারে এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে ১৬টি পেনাল্টি নিয়েছেন কারিম বেনজেমা। মিস করেননি একটিও। সেই বেনজেমাই কি-না প্রথম পেনাল্টি মিসের জন্য বেছে নিলেন কাল রাতের ম্যাচটাকেই! তার পেনাল্টি মিসের পর দুই গোল হজম করলে হারের শঙ্কাই মাথাচাড়া দিয়ে উঠেছিল রিয়াল মাদ্রিদ শিবিরে। তবে এরপর লুকা মদ্রিচ ও ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলিতাওয়ের শেষ সময়ের গোলে রক্ষা পেয়েছে দলটি। এলচের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে কোচ কার্লো অ্যানচেলত্তির শিষ্যরা। 

রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবিউয়ে ম্যাচটা শুরু হয়েছিল বিষাদভরা এক পরিবেশে। ক্লাবের সবচেয়ে বেশি শিরোপা জেতা কিংবদন্তি পাকো গেন্তো না ফেরার দেশে চলে গিয়েছিলেন কিছু দিন আগে, তার পর প্রথম হোম ম্যাচে তাকে স্মরণ করেছে রিয়াল। এক মিনিট নিরবতা পালন, গেন্তোর জেতা সব ট্রফি নিয়ে মাঠে এসেছিল রিয়াল মাদ্রিদ।

এরপর শুরুটাও করেছিল দুর্দান্ত। সামনে থাকা ভিনিসিয়াস জুনিয়র, আর কারিম বেনজেমার নৈপুণ্যে, এডেন হ্যাজার্ডের নিজেকে ফিরে পাওয়ার দিনে আক্রমণের পসরাই সাজিয়ে বসেছিল রিয়াল। যদিও গোলমুখে যেতেই ভজকট পাকিয়ে দিচ্ছিল দলটি। তবু ভিনিসিয়াস পেনাল্টি আদায় করে দলকে এনে দিয়েছিলেন গোলের সুযোগ। সে সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন বেনজেমা। পেনাল্টিটা নেন লক্ষ্যের অনেক বাইরে দিয়ে।

সেই পেনাল্টি মিস মিনিট দশেক পর আরও আফসোস উপহার দেয় রিয়ালকে। লুকাস বোয়ের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সফরকারী এলচে। বিরতি থেকে এসেও রিয়াল ছিল বেশ স্বচ্ছন্দ। তবু গোলের দেখা মিলছিল না যেন। এরই মধ্যে ৭৬ মিনিটে দলটির জালে আরও এক গোল জড়িয়ে বসে সফরকারীরা। পিয়েরে মিয়া যখন গোলটা করলেন, তখন এলচের জয়ের স্বপ্নটাকে অলীক লাগছিল না আর।

তবে রিয়াল এলচের সেই স্বপ্নে হানা দিয়েছে শেষ দশ মিনিটে। ৮২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন লুকা মদ্রিচ। তখনো এক গোল করা বাকি। সে লক্ষ্য নিয়ে রিয়াল প্রতিপক্ষ রক্ষণে চাপ বাড়ায়। তবে নির্ধারিত সময় পেরিয়ে গেলেও গোলের দেখা মিলছিল না। দলটির অপেক্ষার শেষ হয় ম্যাচের যোগ করা সময়ে, যোগ করা ছয় মিনিট সময়ের দ্বিতীয় মিনিটে গোল করেন এডার মিলিতাও। তাতেই হারের শঙ্কা ঝেটিয়ে বিদায় করে রিয়াল। 

এই ড্রয়ের পরও রিয়াল আছে লিগের শীর্ষেই। আগের দিন ড্র করেছে দুইয়ে থাকা সেভিয়াও, তাতে রিয়ালের সঙ্গে ব্যবধানটা রইল ৪ পয়েন্টেরই। শীর্ষে থাকা রিয়াল ২২ ম্যাচ শেষে তুলে নিয়েছে ৫০ পয়েন্ট। আর সমান ম্যাচ খেলে সেভিয়া জিতেছে ৪৬ পয়েন্ট।

Link copied