ফ্রান্স ছেড়ে যুক্তরাষ্ট্রের লিগে যাচ্ছেন ‘আলপাইন মেসি’

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২২, ১০:২২ এএম


ফ্রান্স ছেড়ে যুক্তরাষ্ট্রের লিগে যাচ্ছেন ‘আলপাইন মেসি’

‘আলপাইন মেসি’ বল কেড়ে নিতে চাইছেন নেইমার থেকে, তাকিয়ে দেখছেন আসল মেসি/ফাইল ছবি

চলতি মৌসুমেই লিওনেল মেসি পাড়ি জমিয়েছেন ফরাসি লিগ ওয়ানে। তবে নতুন ‘ঘর’ পিএসজিতে তার সময়টা ভালো কাটছে না মোটেও। গোলের দেখা পাচ্ছেন না, সতীর্থদের দিয়েও করাতে পারছেন না গোল।

তবে শুধু মেসিই নন, আরেক ‘মেসিও’ এই মৌসুমেই যোগ দিয়েছিলেন ফরাসি লিগে। ‘আলপাইন মেসি’ জেরদান শাকিরির সময়ও নতুন ঘর লিওঁতে ভালো কাটছে না। সে কারণেই এক মৌসুম না যেতেই ফ্রান্স ছাড়ছেন তিনি। তার নতুন গন্তব্য হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের লিগ মেজর লিগ সকার। 

সম্প্রতি ক্লাবটি জানিয়েছে, শাকিরি নিজেই ক্লাবকে করেছেন এই অনুরোধ। তার এমন অনুরোধেই সুইস ‘মেসিকে’ মেজর লিগ সকারের ক্লাব শিকাগো ফায়ারের সঙ্গে আলোচনায় বসছে ক্লাবটি। সে কারণে গতকাল অনুশীলনেও যোগ দেননি তিনি। 

ইউরোপীয় দলবদলের শীর্ষ সংবাদদাতা ফ্যাব্রিজিও রোমানো সম্প্রতি জানিয়েছেন, ‘মেসির’ এই যুক্তরাষ্ট্র যাত্রা হতে যাচ্ছে স্থায়ীভাবে, ধারে নয়। তার শিকাগো ফায়ারের সঙ্গে চুক্তিটাও আসছে শিগগিরই। সেটা হয়ে গেলে ক্লাবটি পাবে ৬৮ কোটি টাকা, সঙ্গে বাঁচাবে ৬ মাসের বেতনও।

বল পায়ে রেখে কারিকুরি করতে ভালোবাসেন, গোলক্ষুধাও বেশ। মেসির মতো তিনি ছিলেন বেশ ভালো বল প্লেয়ারও। সব মিলিয়ে আল্পস পর্বতমালার দেশ সুইজারল্যান্ডের জেরদান শাকিরিকে ভক্তরা নামই দিয়ে দিয়েছিলেন আলপাইন মেসি।

আসল মেসির দলের মুখোমুখি বেশ ক’বারই হয়েছেন ‘আলপাইন মেসি’। ২০১৪ বিশ্বকাপের শেষ ষোলয় মেসির আর্জেন্টিনার কাছে হেরেই বিদায় নিয়েছিল তার সুইজারল্যান্ড। আর ২০১৯ সালের চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে মেসির বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরেও পরের লেগে ৪-০ গোলে জিতেছিল তার লিভারপুল। 

তবে ফরাসি লিগে যোগ দেওয়ার পর মেসির মুখোমুখি হয়েছিলেন এক বার। গত ২০ সেপ্টেম্বর লিগ ওয়ানের ম্যাচে তার দল লিওঁ হেরেছিল মেসির দল পিএসজির কাছে। পিএসজির ২-১ গোলে জেতা সে ম্যাচে অবশ্য গোল পাননি মেসি। এরপরের মুখোমুখি লড়াইয়ে মেসি না থাকলেও জিততে পারেনি আলপাইন মেসির দল লিওঁ, ১-১ গোলে ড্র করেছিল দলটি।

মেসির মুখোমুখি হয়ে জয় পাননি, ফরাসি লিগে এর বাইরেও সময়টা ভালো কাটেনি আলপাইন মেসি শাকিরির। লিগে ১১ ম্যাচ খেলে করেছেন ২ গোল, করিয়েছেন ৩টি। সব মিলিয়ে তাই আধ মৌসুম পরই ফ্রান্স ছেড়ে যাচ্ছেন ৩০ বছর বয়সী এই সুইস তারকা।

এনইউ/এটি

Link copied