শুরুতে এগিয়ে গিয়েও ৬ গোল হজম বাংলাদেশের 

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ মে ২০২২, ০৩:০৯ পিএম


শুরুতে এগিয়ে গিয়েও ৬ গোল হজম বাংলাদেশের 

ইন্দোনেশিয়ার জাকার্তায় এশিয়া কাপ হকিতে বাংলাদেশের যাত্রা সুখকর হয়নি। নিজেদের উদ্বোধনী ম্যাচে সোমবার দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৬-১ গোলে হেরেছেন জিমি-সারওয়াররা। ডিসেম্বরে দেশের মাটিতে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফিতে কোরিয়ার কাছে ৩-২ গোলে হেরেছিল বাংলাদেশ। 

বড় ব্যবধানে হারলেও ম্যাচের প্রথম গোল দিয়েছিল বাংলাদেশ। ৬ মিনিটে অধিনায়ক খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশকে লিড এনে দেন। সাত মিনিট পর কোরিয়ার হোয়াং তেইলি পেনাল্টি কর্নার থেকে ম্যাচে সমতা আনেন৷ প্রথম কোয়ার্টার ১-১ সমতায় শেষ হয়।

দ্বিতীয় কোয়ার্টারের তৃতীয় মিনিটেই লিড নেয় কোরিয়া৷ জাং জংহুয়ান পেনাল্টি কর্নার থেকে কোরিয়ার হয়ে দ্বিতীয় গোল করেন। চার মিনিট পর হোয়াং নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোল করেন। ৩-১ গোলের স্কোরলাইন নিয়ে দুই দল বিরতিতে যায়। 

তৃতীয় কোয়ার্টারের দ্বিতীয় মিনিটে আবার গোল করে কোরিয়া। লী নামংয়ের ফিল্ড গোলে বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে যায়৷ তৃতীয় কোয়ার্টারের শেষ মিনিটে ইয়ং জোন পেনাল্টি কর্নার থেকে গোল করলে স্কোরলাইন ৫-১ দাঁড়ায়। 

চতুর্থ কোয়ার্টারে জাং জংহুয়ান পেনাল্টি কর্নার থেকে নিজের দ্বিতীয় ও দলের হয়ে ষষ্ঠ গোল করেন৷ কোরিয়ার বিপক্ষে বাংলাদেশ হকি দলের ৬ গোল হজম নতুন কিছু নয়৷ এশিয়া কাপ ও এশিয়ান গেমসের ম্যাচগুলোতে ৭ ও এর ততোধিক গোল হজমের একাধিক রেকর্ড রয়েছে। 

এশিয়া কাপে বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামীকাল ওমানের বিপক্ষে। এই ম্যাচটি প্রতিশোধ নেয়ারও। ব্যাংককে ওমানের বিপক্ষে এশিয়ান গেমসের বাছাইয়ের ফাইনালে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। ২৬ মে গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। 

এজেড/এটি

Link copied