ব্যাংককের প্রতিশোধ জাকার্তায় নিল বাংলাদেশ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ মে ২০২২, ০১:০৮ পিএম


ব্যাংককের প্রতিশোধ জাকার্তায় নিল বাংলাদেশ

ব্যাংককে এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনালে বাংলাদেশ বড় ব্যবধানে হেরেছিল ওমানের কাছে। ব্যাংককের সেই হারের প্রতিশোধ ৮ দিন পর জাকার্তায় নিলেন খোরশেদরা। আজ মঙ্গলবার এশিয়া কাপ হকির গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ ২-১ গোলে ওমানকে হারায়। গত ২০ মার্চ এই জাকার্তাতেই এএইচএফ কাপের ফাইনালে বাংলাদেশ ওমানকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।

হকিতে বাংলাদেশ ও ওমানের মধ্যে প্রতিশোধ নেওয়ার খেলাটা দারুণ জমে উঠেছে। একবার বাংলাদেশ জেতে তো আরেকবার ওমান। গত দুই মাসের মধ্যে তিনটি টুর্নামেন্টে দুই দল মুখোমুখি হয়েছে। তিন বারের লড়াইয়ে বাংলাদেশ ২ বার আর ওমান একবার জিতেছে।

আজ মঙ্গলবার (২৪ মে) জাকার্তায় ৬ মিনিটে আশরাফুল ইসলাম পেনাল্টি কর্নার থেকে গোল করে বাংলাদেশকে লিড এনে দেন। প্রথম কোয়ার্টার বাংলাদেশ ১-০ লিড নিয়েই শেষ করে। দ্বিতীয় কোয়ার্টারের দ্বিতীয় মিনিটে ওমানের আল ফাজালে রাশাদ ফিল্ড গোল করে ম্যাচে সমতা আনেন। ১-১ স্কোরলাইন নিয়ে দুই দল মধ্য বিরতিতে যায়।

তৃতীয় কোয়ার্টারে বাংলাদেশ আবার লিড নেয়। ৪০ মিনিটে রাকিবুল পেনাল্টি কর্নার থেকে স্কোরলাইন ২-১ করেন। চতুর্থ কোয়ার্টারে আর গোল হয়নি। ওমানের বিপক্ষে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন বাংলাদেশ অধিনায়ক খোরশেদুর রহমান। আগামীকাল বুধবার টুর্নামেন্টের কোনো ম্যাচ নেই। গ্রুপে বাংলাদেশের শেষ ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে, ২৬ মে।

এজেড/এটি/এইচএমএ

Link copied