তিন বছর পর প্রাণ ফিরল হকিতে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৯ পিএম


তিন বছর পর প্রাণ ফিরল হকিতে

রাজধানীর অন্যতম ব্যস্ত এলাকা গুলিস্তান। দেশের অন্যতম জনপ্রিয় খেলা হকি স্টেডিয়াম অবস্থিত এখানে। সুন্দর নীল টার্ফ গত তিন বছর ছিল অনেকটা নির্জীব। 

আজ রোববার দুপুর থেকে অনেকটা প্রাণ ফিরেছে হকিতে। খেলোয়াড়রা ধীরে ধীরে আসতে শুরু করেন হকি স্টেডিয়ামে। বিকেল চারটায় দলবদল শুরু হলেও দুপুরের পর থেকেই জমে ওঠে হকি মাঠ। খেলোয়াড়, কোচ,সমর্থক ও সংগঠক সবার পদচারণায় মুখরিত হয় মওলানা ভাসানী হকি স্টেডিয়াম। 

জাতীয় দলের সাবেক অধিনায়ক গোললক্ষক জাহিদ হোসেনকে হকি স্টেডিয়ামে দেখা গেল অনেক দিন পর। বড় ক্লাবের গোলপোস্ট সামলানো জাহিদ হোসেন এবার খেলবেন সাধারণ বীমায়। আক্ষেপের সুরে বলেন, ‘২০১৭ সালের নভেম্বরে দলবদল হয়েছিল। আর এখন ২০২১ সালের সেপ্টেম্বর। এত দিন হকি খেলোয়াড়রা কিভাবে চলেছে সেটা শুধু তারাই জানে।’

২০১৮ সালের পর হকি লিগ আর হয়নি। এর মাঝে হকি ফেডারেশন শীর্ষ পর্যায়ের কোনো টুর্নামেন্টও আয়োজন করতে পারেনি। সার্ভিসেস বাহিনী ছাড়া অন্য খেলোয়াড়রা হকি স্টিক থেকে দূরে ছিলেন। জাহিদ গত তিন বছরের হালচাল সম্পর্কে বলেন, ‘করোনা ও সামগ্রিকভাবে হকি থেকে দূরেই ছিলাম। মাঝে রাজশাহীতে একটি টুর্নামেন্ট খেলেছিলাম।’  

তিন বছর প্রিমিয়ার হকি লিগের দলবদল হলেও শীর্ষ কয়েকজন খেলোয়াড় ছাড়া অন্যরা সেভাবে অর্থ পাননি। অনেকে খুব অল্প অর্থে ক্লাবগুলোর সাথে চুক্তিবদ্ধ হচ্ছেন। 

আজ রোববার দলবদলের প্রথম দিন। বড় ক্লাবগুলোর মধ্যে ঢাকা আবাহনীই শুধু এসেছে। অ্যাজাক্স, সাধারণ বীমা কয়েকজন করে খেলোয়াড়দের ফরম নিয়েছে। এই দলবদল চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। 

এজেড/এটি

Link copied