নগদ কাপ গলফ টুর্নামেন্টের পুরস্কার প্রদান

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২১ মে ২০২২, ০৬:৫৪ পিএম


নগদ কাপ গলফ টুর্নামেন্টের পুরস্কার প্রদান

কুর্মিটোলা গলফ ক্লাবে তিন দিনব্যাপী অনুষ্ঠিত ‘নগদ’ কাপ গলফ টুর্নামেন্ট শেষে শুক্রবার (২০ মে) সন্ধ্যায় পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধানের পত্নী নুরজাহান আহমেদ।

‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুকের উদ্যোগে গত ১৮ মে হতে শুরু হওয়া তিন দিনব্যাপি এই টুর্নামেন্টে দেশী, বিদেশী মোট ৬৫০ জন গলফার অংশগ্রহণ করেন। টুর্নামেন্টে বিজয়ী হয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আমিরুল ইসলাম সিকদার; ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোয়াজ্জেম হোসেন বিজিবিএম রানার আপ এবং ফাতেমা মতিউর, নারী বিভাগে বিজয়ী হয়েছেন। 

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধের অভিজ্ঞতা নিয়ে সংকলিত ‘বীরের মুখে বীরত্বগাথা’ বইটির মোড়ক উন্মোচন করেন। বইটির সম্পাদনায় ছিলেন তাসমিমা হোসেন এবং তানভীর এ মিশুক। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ‘নগদ’ এর উদ্যোগে সশস্ত্র বাহিনীর বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে উল্লেখযোগ্য ২৫ টি যুদ্ধসমূহ  দৈনিক ইত্তেফাক পত্রিকায় ১ মার্চ হতে ২৫ মার্চ ২০২২ পর্যন্ত প্রকাশ করা হয়। পত্রিকায় প্রকাশিত সে সকল প্রকাশনাসমূহ নিয়ে এই বইটি সংকলিত হয়।

অনুষ্ঠানে প্রকাশিত বইটির সাথে সম্পর্কিত সশস্ত্র বাহিনীর ১৯ জন বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন তানভীর আহমেদ মিশুক, ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক; রহেল আহমেদ, ‘নগদ’ এর প্রধান নির্বাহী; মেজর জেনারেল মোঃ জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি, জিওসি ও এরিয়া কমান্ডার, লজিস্টিকস এরিয়া; ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা এবং দেশী-বিদেশী বিশিষ্ট ব্যক্তি ও খেলোয়াড়রা। সেনাবাহিনী প্রধান ‘নগদ’ এর এ ধরনের মহতী উদ্যোগের ভূয়সী  প্রশংসা করে বলেন, এ ধরনের উদ্যোগ দেশের যুবসমাজকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হতে এবং ইতিহাস সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Link copied