ফাইনালে বাংলাদেশের দুই জিমন্যাস্ট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

তুরস্ক

১০ আগস্ট ২০২২, ১০:১৮ পিএম


ফাইনালে বাংলাদেশের দুই জিমন্যাস্ট

ইসলামিক সলিডারিটিতে ১০০ মিটার স্প্রিন্টের পর জিমন্যাস্টিক্সেও ফাইনালে উঠেছে বাংলাদেশ। আলী কাদের হক ও আবু সাইদ রাফি দুই জন ভোল্টিং টেবিলে শীর্ষ আটের মধ্যে থাকায় আগামীকাল ফাইনালে অংশ নেবেন।

আলী কাদের হক ১২.৯৫০ পয়েন্ট এবং আবু সাইদ রাফি ১২.১৭৫ পয়েন্ট পেয়ে ভোল্টিং টেবিল প্রতিযোগিতার ফাইনালে উঠেছে।দলগতভাবে সর্বমোট ১২ দলের মধ্যে বাংলাদেশ ৬ষ্ঠ স্থান অধিকার করেছে। সৌদি আরব, কাতার, ইয়েমেন, জর্ডান, আলজেরিয়া ও পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ।

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশ এখন পর্যন্ত দারুণ ছন্দে আছে। গেমসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্টে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান শীর্ষ ৬-এর মধ্যে ছিলেন। নিউজিল্যান্ড প্রবাসী আলী কাদেরকে নিয়ে প্রত্যাশা ছিল আগে থেকেই। রাফিও তার সঙ্গে ফাইনালে উঠেছেন। ফাইনালে ৮ জনের মধ্যে ২ জন বাংলাদেশের হওয়ায় বাংলাদেশের ক্রীড়াঙ্গনের ইসলামিক সলিডারিটি গেমস থেকে পদকের আশার সঞ্চয় সৃষ্টি হয়েছে।

আজ বুধবার (১০ আগস্ট) বাংলাদেশের টেবিল টেনিস ইভেন্টেও পদক জয়ের সম্ভাবনা রয়েছে। টেবিল টেনিস পুরুষ দল ইয়েমেনের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলছে। এই ম্যাচে জিততে পারলে বাংলাদেশের পদক নিশ্চিত হবে। 

এজেড/এইচএমএ

Link copied