বাংলাদেশের জিয়ায় মুগ্ধ সৌদি আরব

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

তুরস্ক

১৩ আগস্ট ২০২২, ০৯:২৫ পিএম


বাংলাদেশের জিয়ায় মুগ্ধ সৌদি আরব

কোনিয়া শীতপ্রধান অঞ্চল। গত কয়েক বছরের মধ্যে এবারই বেশি গরম পড়েছে। সেই গরমের মধ্যেই দিয়া-রোমানরা একের পর এক তীড় ছুড়ছেন।

রোমানদের পাশেই অনুশীলন করছিলেন সৌদি আরবের আরচ্যাররা। সৌদি আরব জাতীয় দলের প্রধান কোচ বাংলাদেশের সাবেক জাতীয় আরচ্যার ও জাতীয় দলের সাবেক সহকারী কোচ মোহাম্মদ জিয়া। এই ইসলামিক সলিডারিটি গেমসে অবশ্য জিয়া সৌদি দলের সঙ্গে আসেননি।

সৌদি আরব দলের ম্যানেজার আলবাত ইয়াসিন জিয়ার না আসার কারণ সম্পর্কে বলেন, ‘জিয়া সৌদি আরবের কোচ হিসেবে যোগ দেয়ার আগেই এই টুর্নামেন্টে কোচের নাম পাঠানো হয়েছিল। তাই তুরস্কে আমরা এই টুর্নামেন্টে মিশরীয় কোচকে এনেছি।’

আরও পড়ুন >> রোমানদের কোচ জিয়া এখন সৌদির কোচ

জিয়ার কোচিং জ্ঞানে ইতোমধ্যে মুগ্ধ সৌদি আরব। সৌদি দলের ম্যানেজার আলবাত ইয়াসিন বলেন, ‘জিয়া অত্যন্ত ভালো মানের কোচ। তিনি আমার ঘনিষ্ঠ বন্ধুও। জিয়ার মাধ্যমে আমাদের আরচ্যাররা উন্নতি করছে। সামনে জাতীয় দলের সঙ্গে জিয়াই সৌদি দল নিয়ে সব জায়গায় যাবে।’ 

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের আশা ভরসা আরচ্যারিকে ঘিরে। ১৫ আগস্ট থেকে মাঠে তীর ধনুকের লড়াই শুরু হবে। আগামীকাল রয়েছে ম্যানেজার মিটিং। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী একটি ইভেন্টে এক দেশের তিন জনের বেশি আরচ্যার অংশগ্রহণ করতে পারবে না। কয়েকটি দেশের দাবি তিনজনের পরিবর্তে চারজন করার। আয়োজকরা তিন জনের সিদ্ধান্তে অটল রয়েছে। 

এজেড/এইচএমএ

Link copied