না খেলে বেড়াতে যাওয়া সোমা-মৌকে অবশেষে শোকজ 

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১২ সেপ্টেম্বর ২০২২, ০২:০৫ পিএম


না খেলে বেড়াতে যাওয়া সোমা-মৌকে অবশেষে শোকজ 

দুই টেবিল টেনিস খেলোয়াড় সোনাম সুলতানা সোমা ও সাদিয়া রহমান মৌ বার্মিংহামে কমনওয়েলথ গেমসে না খেলে বাইরে বেড়াতে যাওয়া নিয়ে পুরো ক্রীড়াঙ্গন তোলপাড়। বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন এ বিষয়ে ২৬ আগস্ট কার্যনির্বাহী কমিটির সভায় অভিযুক্ত দুই খেলোয়াড়কে আন্তর্জাতিক পর্যায়ে ৩ ও ঘরোয়া খেলায় ২ বছর নিষিদ্ধের সিদ্ধান্ত হয়। দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক মিডিয়ায় এ নিয়ে খবর প্রকাশিত হয়। 

সেই সিদ্ধান্ত নেয়ার ১৫ দিন পর অভিযুক্ত দুই খেলোয়াড়কে শোকজ চিঠি দিয়েছে ফেডারেশন। গতকাল রোববার দুপুরে অভিযুক্ত দুই খেলোয়াড় ফেডারেশনের শোকজ গ্রহণ করেছেন। বাংলাদেশের তারকা টেবিল টেনিস খেলোয়াড় সোনাম সুলতানা সোমা বলেন, ‘চিঠিতে তিন কার্যদিবসের মধ্যে উত্তর দিতে বলা হয়েছে। সময়সীমার মধ্যেই উত্তর দেব।’

সাধারণ সম্পাদক শেখ মোঃ জাহাঙ্গীর আলমের স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ রয়েছে তিন কার্যদিবসের মধ্যে অভিযুক্ত দুই খেলোয়াড় নিজেদের অবস্থান ব্যাখ্যা না করলে কার্যনির্বাহী কমিটির গৃহীত ৩ বছর আন্তর্জাতিক ও ২ বছর ঘরোয়া প্রতিযোগিতায় নিষিদ্ধের সিদ্ধান্ত কার্যকর হবে। শোকজের চিঠিতে অভিযুক্ত খেলোয়াড়রা না খেলে ফেডারেশন ও দেশের সম্মান ধুলোয় মিশিয়ে দিয়েছেন বলে উল্লেখ আছে। নির্বাহী সভায় সিদ্ধান্ত নিয়েও শোকজের চিঠি বিলম্বের কারণ সম্পর্কে ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলন বলেন, ‘সভার পরপরই আমাদের লাওস সফর ছিল। লাওস থেকে সম্প্রতি ফিরেছি। ফিরেই তাদের চিঠি দেয়া হয়েছে।’

এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপ খেলতে বাংলাদেশ লাওসে রওনা হয় ৩১ আগস্ট ও দেশে ফেরে ৭ সেপ্টেম্বর। সাধারণ সম্পাদক লাওসে দলের সঙ্গে ছিলেন। 

১৯ সেপ্টেম্বর বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের নির্বাহী সভা রয়েছে। সেই সভায় সদ্য সমাপ্ত দুই গেমসের (কমনওয়েলথ ও ইসলামিক সলিডারিটি) পর্যালোচনা হবে৷ দুই গেমসের শেফ দ্য মিশন এই সভায় তাদের রিপোর্ট উত্থাপন করবেন। কমনওয়েলথ গেমসের শেফ দ্য মিশনের রিপোর্টে টিটির ঘটনা বিশেষভাবে থাকবে। 

এজেড/এটি

Link copied