সকালের আনন্দ বিকেলে ম্লান

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৭ মার্চ ২০২৩, ০৩:২০ পিএম


সকালের আনন্দ বিকেলে ম্লান

চাইনিজ তাইপেতে চলমান এশিয়া কাপ আরচ্যারিতে আজ সকালটা বাংলাদেশের জন্য দারুণ ছিল। দিয়া সিদ্দিকী ও আব্দুল হাকিম রুবেল জুটি রিকার্ভ মিশ্র বিভাগের ফাইনালে উঠেছে। বিকেলে দুই জনই ব্যক্তিগত ইভেন্টে ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছেন। সকালে একটি ফাইনাল নিশ্চিত হলেও বিকেলে চার ইভেন্টের একটির ফাইনালেও উঠতে পারেনি বাংলাদেশ। 

রিকার্ভ নারী এককে অলিম্পিয়ান আরচ্যার দিয়া সিদ্দিকী কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বয়লে মেডলাইনের সঙ্গে টাইব্রেকারে জেতেন। সেমিফাইনালে স্বাগতিক চাইনিজ তাইপের আরচ্যার লিনের সঙ্গে ৬-০ সরাসরি সেটে হেরে ব্রোঞ্জ লড়াইয়ে নাম লেখান। 

রিকার্ভ পুরুষ এককেও বাংলাদেশ ব্রোঞ্জের জন্য লড়বে। আব্দুল হাকিম রুবেল সেমিফাইনালে ভারতের রাহুলের সঙ্গে ৬-৪ সেট পয়েন্টে হারেন। প্রথম দুই সেট ড্র হয়। পরের দুই সেট একটি করে জেতেন দুই জন। পঞ্চম ও শেষ সেট ফাইনাল নির্ধারণী হয়। ফাইনাল সেটে ভারতের রাহুল ২৮ আর বাংলাদেশের রুবেল ২৭ স্কোর করে বিদায় নেন। 

রিকার্ভ এককে বাংলাদেশ ব্রোঞ্জের লড়াইয়ে থাকলেও কম্পাউন্ডে বিদায় হয়েছে কয়েক ধাপ আগেই। কম্পাউন্ড পুরুষ বিভাগে আশিকুজ্জামান প্রি কোয়ার্টার থেকে বিদায় নেন। আশিক প্রি কোয়ার্টারে বিদায় নিলেও শ্যামলী রায় কোয়ার্টার পর্যন্ত পৌছেছেন। ভারতের প্রগতীর সঙ্গে ১৪৫-১৩৮ পয়েন্টে হারেন। 

আগামীকাল রিকার্ভ ও কম্পাউন্ড উভয় বিভাগে দলগত খেলা রয়েছে। পরশু দিন সকল ইভেন্টের পদক নিষ্পত্তি। 

এজেড/এফআই

Link copied