রোমানদের ভারতীয় কোচ আবারও বাংলাদেশে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ জুলাই ২০২৩, ০৭:৫৮ পিএম


রোমানদের ভারতীয় কোচ আবারও বাংলাদেশে

আন্তর্জাতিক অঙ্গনে এখন বাংলাদেশের অন্যতম সম্ভাবনাময় ইভেন্ট আরচ্যারি। বছর সাতেক আগেও এই পরিস্থিতি ছিল না। শুরুর দিকে বাংলাদেশ আরচ্যারির সাথী ছিলেন ভারতীয় কোচ নিশীথ দাস। ২০১৯ সালে জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক আসার পর চলে যান নিশীথ। বছর চারেক পর মিলন-রোমানদের সেই কোচ আবারও বাংলাদেশে এসেছেন। 

প্যারা আরচ্যারদের নিয়ে পুনরায় বাংলাদেশের সঙ্গে পথ চলবেন নিশীথ। আগামী ১৫ অক্টোবর থেকে চীনের হাংজুতে প্যারা এশিয়ান গেমসে অংশ নেবে বাংলাদেশ। টেবিল টেনিস, ব্যাডমিন্টন, সাতার ও অ্যাথলেটিক্সের পাশাপাশি আরচ্যারিও সেই গেমসে অংশগ্রহণ করবে। নিশীথকে প্যারা এশিয়ান গেমস পর্যন্ত রাখবে বাংলাদেশ প্যারা আরচ্যারি এসোসিয়েশন।

বাংলাদেশে পুনরায় কাজের সুযোগ পেয়ে বেশ খুশি ভারতীয় কোচ নিশীথ, ‘বাংলাদেশে আরচ্যারির ভিত আমার হাতেই গড়া। তখন সবাই নতুন খেলোয়াড় ছিল। প্যারা আরচ্যারিও নতুন। এখানের ভিতও আমি গড়ব। আশা করি এখানেও ভালো কিছু করতে পারব।’

প্যারা আরচ্যারি এসোসিয়েনের সভাপতি কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল নিশীথকে পুনরায় আনার কারণ সম্পর্কে বলেন, ‘সে বাংলাদেশ আরচ্যারির অংশ। তাই তাকে আবার আমন্ত্রণ জানানো হয়েছে।’

সম্প্রতি প্যারা আরচ্যারি নিয়ে কাজ শুরু করেছে বাংলাদেশ। ১৪-১৮ জুলাই পাঁচদিন একটি ওয়ার্কশপ হয়েছে প্যারা আরচ্যারদের নিয়ে। নিশীথই সেই ওয়ার্কশপ পরিচালনা করেছেন। যেখান থেকে ছয়জন প্যারা আরচ্যার নিয়ে ক্যাম্প শুরু হবে। কয়েকদিনের মধ্যেই শুরু হওয়ার কথা রয়েছে ক্যাম্পটি। যা চলবে প্যারা এশিয়ান গেমস পর্যন্ত। ক্যাম্পে নিশীথের সঙ্গে দেশীয় কোচ হিসেবে থাকবেন ফরিদপুরের আরচ্যার মো. হজরত আলী। 

এজেড/এএইচএস

Link copied