আজকের সর্বশেষ

বাংলাদেশ গেমসে সেনাবাহিনীর ১১৫ স্বর্ণ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১১ এপ্রিল ২০২১, ১৮:১৬

বাংলাদেশ গেমসে সেনাবাহিনীর ১১৫ স্বর্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ ২০২০’ প্রতিযোগিতায় মোট ৩১টি ডিসিপিন এর মধ্যে বাংলাদেশ সেনাবাহিনী ২৩টি ডিসিপিনে অংশগ্রহণ করে। এর মধ্যে বরাবরের ন্যায় বাংলাদেশ সেনাবাহিনী দলীয় খেলাসমূহ যেমন- ফুটবল, ভলিবল, হকি, রাগবি, ওয়াটারপোলো ইত্যাদিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়।

৭৮টি দল নিয়ে অনুষ্ঠিত ফুটবল প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশ সেনাবাহিনী সিলেট জেলাকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ভলিবল প্রতিযোগিতায় সেনাবাহিনী ভলিবল দল ০৩-০১ সেটে বাংলাদেশ বিমানবাহিনীকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। সেনাবাহিনীর অপ্রতিরোধ্য রাগবি দল ৪২-০০ পয়েন্টে ঢাকা জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। 

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ ২০২০ এর সাঁতার প্রতিযোগিতার ওয়াটারপোলো ইভেন্টে সেনাবাহিনী ওয়াটারপোলো দল ৪-০ গোলে বাংলাদেশ নৌবাহিনীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।
 
বাংলাদেশ সেনাবাহিনী হকি দল জাতীয় দলের ৯ জন তারকা খচিত খেলোয়াড় নিয়ে গঠিত নৌবাহিনী হকি দলকে ০৭-০৬ গোলের ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। 

আরচ্যারী প্রতিযোগিতায় সেনাবাহিনী আরচ্যারী দল ০৪টি স্বর্ণ, ০১টি রৌপ্য ও ০৩টি তাম্র পদক অর্জন করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া শ্যূটিং প্রতিযোগিতায় সেনাবাহিনী শ্যূটিং দল ০৮টি স্বর্ণ, ০৫টি রৌপ্য ও ০৫টি তাম্র পদক অর্জনের মাধ্যমে চ্যাম্পিয়ন হয়। গলফ প্রতিযোগিতায় সেনাবাহিনী গলফ দল ০৩টি স্বর্ণ, ০৪টি রৌপ্য ও ০৩টি তাম্র পদক নিয়ে হয় অপ্রতিরোধ্য চ্যাম্পিয়ন। ব্যাডমিন্টন প্রতিযোগিতায় সেনাবাহিনী ব্যাডমিন্টন দল ০২টি স্বর্ণ, ০৩টি রৌপ্য ও ০৪টি তাম্র পদক অর্জনের মাধ্যমে নিকটতম প্রতিদ্বন্দী আনসারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। 

কারাতে প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী কারাতে দল ০৯টি স্বর্ণ, ০৬টি রৌপ্য ও ০৩টি তাম্র পদকসহ যৌথভাবে চ্যাম্পিয়ন হয়। সেনাবাহিনী উশু দল উশু প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ইভেন্টে সর্বমোট ১২টি স্বর্ণ, ০৩টি রৌপ্য ও ০৩টি তাম্র পদক, তন্মধ্যে পুরুষ উশু দল চ্যাম্পিয়ন হয়।

সাইক্লিং প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী সাইক্লিং দল ২১টি ইভেন্টের মধ্যে ১৮টি স্বর্ণপদক অর্জন করে যার মধ্যে রয়েছে ১০টি নতুন জাতীয় রেকর্ড। সেনাবাহিনী সাইক্লিং দলের এই অসামান্য অর্জনের মাধ্যমে আন্তর্জাতিক পরিমন্ডলে সাইক্লিং-এ বড় অর্জনের স্বপড়ব দেখছে বাংলাদেশ। এছাড়া সেনাবাহিনী ভারোত্তোলন পুরুষ দল ও মহিলা দল সর্বমোট ১০টি স্বর্ণপদক, ০৯টি রৌপ্য ও ০১টি তাম্র পদক অর্জন করে চ্যাম্পিয়ন হয়, যেখানে সেনাবাহিনী দল মোট ২১টি নতুন জাতীয় রেকর্ড করে। 

বাংলাদেশ সেনাবাহিনী ৩১টি ডিসিপিনের মধ্যে ২৩টিতে মোট ৩১৮ স্বর্ণের প্রতিযোগিতায় অংশ নিয়ে ১১৫টি স্বর্ণপদক পেয়েছে।

Link copied