সুন্দর সমঝোতায় চলছে শিলা-রনির সংসার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ জুলাই ২০২১, ০৮:০৭ এএম


সুন্দর সমঝোতায় চলছে শিলা-রনির সংসার

ঈদ মানে আনন্দ। ক্রীড়াঙ্গনেও ঈদ বয়ে আনে ভিন্ন আনন্দের মাত্রা। এক সাথে খেলাধূলা করতে করতে এক সময় হয় মনের আদান প্রদান। মনের আদান প্রদান থেকে অনেক ক্রীড়াবিদ নিজেদের মধ্যে জুটি গড়েছেন। তারকা ক্রীড়াবিদ দম্পতির ইদ উল আজহা উদযাপন নিয়ে দ্বিতীয় পর্বে থাকছে দুই স্বর্ণজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা ও শাহজাহান আলী রনির ঈদ আনন্দ। 

মাহফুজা খাতুন শিলা ও শাহজাহান আলী রনি। বাংলাদেশের সাঁতার অঙ্গনের দুই প্রতিষ্ঠিত নাম। দুই জনই সাফের স্বর্ণজয়ী। তবে এখন সব কিছু ছাপিয়ে এখন তারা একে অন্যের জীবনসঙ্গী। ২০১৬ সালে দুই স্বর্ণজয়ী বিবাহ বন্ধনে আবদ্ধ হন। চেনা জানা প্রায় দুই দশক। সম্পর্কটা সেই ২০০২-০৩ সালের দিকে। 

দুই জনই বিকেএসপির শিক্ষার্থী। সেখান থেকেই মনের দেওয়া-নেওয়া শুরু হয়েছে। ২০১৬ সালে আনুষ্ঠানিক পথচলা। বিয়ের পর এখন পর্যন্ত প্রায় দশটি ঈদ পেয়েছে এই দাম্পত্য। পুলের মতোই সংসার জীবন চলছে সুন্দর সমঝোতার মধ্যে। রোজার ঈদ রনির বাড়িতে করেন শিলা। আর কোরবানির ঈদ যে যার বাড়িতে। এভাবেই কাটছে তাদের কোরবানির ঈদ। 

২০০২-০৩ সালের দিকে দুই জনের সম্পর্কের সূচনা হলেও পারফরম্যান্সে এর কোনো প্রভাব পড়তে দেননি। ২০০৬ কলম্বো সাফে ব্রেস্ট স্ট্রোকে স্বর্ণ জেতেন রনি। জাতীয় পর্যায়ে তার ছিল অনেক শিরোপা। শিলার স্বর্ণ জিততে রনির চেয়ে এক দশক বেশি সময় লাগলেও সংখ্যায় ও রেকর্ডে ছাপিয়ে গেছেন অনেককে। নারী সাঁতারুদের মধ্যে এক গেমসে দুইটি স্বর্ণ জয় এবং রেকর্ডসহ স্বর্ণ জয়ের ঘটনা বাংলাদেশের কোনো সাঁতারুর ছিল না। দুই জন দু'জনার পারফরম্যান্স সম্পর্কে বলেন, ‘আমরা দুই জন খেলা ও পারফরম্যান্সকে সব কিছুর উর্ধ্বে রাখছি। এজন্য আমরা নিজ নিজ ক্ষেত্রে সফল হয়েছি।’

এজেড/এটি

Link copied