অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন রোমান-দিয়াও

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ জুলাই ২০২১, ০৯:৩৮ পিএম


অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন রোমান-দিয়াও

টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের মার্চ পাস্টে অংশ নেওয়ার কথা ছিল না দুই আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকীর। শেষ পর্যন্ত তারা অংশ নিয়েছেন। আজ (শুক্রবার) তাদের ইভেন্ট ছিল এবং আগামীকাল সকালেও রয়েছে। খেলা থাকায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের মার্চ পাস্ট অনুষ্ঠানে না রাখার সিদ্ধান্ত নিয়েছিল অনেক আগেই। কিন্তু আজ তারা দুজনেই ছিলেন। 

বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল টোকিও যাওয়া আরচ্যারি দলের দলনেতা। শেষ মুহূর্তে সিদ্ধান্ত পরিবর্তনের কারণ সম্পর্কে তিনি বলেন, ‘আগামীকাল জাপান সময় সকাল এগারোটার পর খেলা। বিশ্রামের কিছুটা সময় পাওয়া গেছে। এছাড়া তারা দু জনই বেশ উৎসাহী ছিলেন এমন আয়োজনে অংশ নেওয়ার। কোচের সাথে পরামর্শ করেই তারা মার্চ পাস্টে এসেছে।’ 

রোমান ও দিয়া উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিলেও দেশের পতাকা বহন করেছেন সাঁতারু আরিফুল ইসলাম। নারী আরচ্যার দিয়া সিদ্দিকী তার সঙ্গে ছিলেন। অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রথমে পরিকল্পনা ছিল রোমান সানাকে দিয়ে পতাকা বহন করানোর। 

অলিম্পিক থেকে সূচি পাওয়ার পর সেই পরিকল্পনা থেকে সরে আসে তারা। টোকিও অলিম্পিকে বাংলাদেশ কন্টিনজেন্টের নেতৃত্ব দিচ্ছেন শেফ দ্য মিশন শেখ বশির আহমেদ মামুন। উদ্বোধনী অনুষ্ঠানে তার নেতৃত্ব বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন মোট নয় জন । শেফ দ্য মিশন শেখ বশির আহমেদ ছাড়া বাকি আট জনের মধ্যে তিন জন ক্রীড়াবিদ (রোমান,দিয়া ও আরিফ)  দুই জন কোচ (আরচ্যারি ও শ্যুটিং) , সাঁতার দলের দলনেতা এমবি সাইফ, ডাক্তার শফিকুর রহমান ও প্রশাসনিক কর্মকর্তা হাবিবুর রহমান বাবু।

এজেড/এমএইচ

Link copied