শেখ রাসেল শিশু-কিশোর পরিষদে খেলাধুলার সামগ্রী প্রদান

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:২২ পিএম


শেখ রাসেল শিশু-কিশোর পরিষদে খেলাধুলার সামগ্রী প্রদান

শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ আশির দশকে গঠিত এক সংগঠন। সেই তিন দশক থেকে জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের স্মরণে শিশু কিশোরদের নিয়ে ক্রীড়াঙ্গন,সাংস্কৃতিক ও শিক্ষাঙ্গন নিয়ে কাজ করছে এই সংগঠনটি। বিশিষ্ট ক্রীড়া সংগঠক কে এম শহিদ উল্যা দীর্ঘদিন ধরে এই সংগঠনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। 

১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস। এই দিবস সামনে রেখে আজ শেখ রাসেল শিশু-কিশোর পরিষদকে শিক্ষাবৃত্তির অর্থ এবং খেলাধুলার সামগ্রী উপহার দিয়েছেন সংগঠনের উপদেষ্টা সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন। 

গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের মেধাবী-অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির অর্থ এবং ক্রিকেট খেলার বল-স্ট্যাম্প, সাইফ পাওয়ারটেকের লোগো সম্বলিত ফুটবল দেয়া হয়। ভার্চুয়ালি যুক্ত হয়ে সভায় উপস্থিত শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের সদস্য এবং কোমলমতি শিশুদের শুভেচ্ছা-শুভ কামনা জানান তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের মহাসচিব কে এম শহিদ উল্যা।

অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি গৃহায়ন প্রতিমন্ত্রী শরীফ আহমেদ শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের কর্মকান্ডের প্রশংসা করেন। সংগঠনটির মহাসচিব কে. এম. শহিদ উল্যা বলেন, ‘আমাদের সংগঠনের উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিন একজন ক্রীড়াপ্রেমী মানুষ। উনি দাবার জন্য অনেক কিছু করেছেন, করে যাচ্ছেন। তবে ফুটবলের প্রতি ওনি অনেক বেশি অন্তঃপ্রাণ। ফুটবলে অনেক কাজ করেছেন। শেখ রাসেল শিশু-কিশোর পরিষদকে শিক্ষাবৃত্তি ও ক্রীড়া সামগ্রী প্রদান করায় তরফদার রুহুল আমিনকে সংগঠনের পক্ষ থেকে অনেক ধন্যবাদ।’

শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। পড়াশুনার পাশাপাশি তাদের খেলাধুলার প্রতিও মনোযোগী হওয়ার আহ্বান জানান তরফদার রুহুল আমিন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর উপস্থিতিতে শেখ রাসেলের জন্মদিনে ২০১৯ সালের ১৮ অক্টোবর আমি ঘোষণা দিয়েছিলেন শেখ রাসেল শিশু-কিশোর পরিষদকে শিক্ষাবৃত্তি প্রদান এবং ক্রীড়া সামগ্রি দেব। করোনা পরিস্থিতির কারণে আমাদের একটু দেরি হয়েছে। সারা দেশ থেকে মেধাবী শিক্ষার্থীদের তালিকা তৈরি করতেও সময় লেগেছে। আশা করি এই শিক্ষার্থীরা ক্রীড়া সামগ্রির মাধ্যমে অনুশীলন করে সুন্দরভাবে বেড়ে উঠবে।’

এজেড/এনইউ

Link copied