দাপুটে জয়ে বিশ্বরেকর্ডের পথে যাত্রা শুরু নাদালের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৭ জানুয়ারি ২০২২, ০১:৩৮ পিএম


দাপুটে জয়ে বিশ্বরেকর্ডের পথে যাত্রা শুরু নাদালের

রজার ফেদেরার ছিলেন না আগে থেকেই। হাঁটুর চোট তাকে ছিটকে দিয়েছিল আগে থেকেই। এরপর ভিসা-কাণ্ডে গতকাল ছিটকে গিয়েছেন নোভাক জকোভিচও। ফলে বিশ্বরেকর্ড গড়ার পথটা ফাঁকাই রাফায়েল নাদালের। দাপুটে এক জয়ে সে পথে যাত্রাটা দারুণভাবে শুরু করলেন স্প্যানিশ এই তারকা। আমেরিকান মার্কোস জিরোনকে হারিয়েছেন ৬-১, ৬-৪, ৬-২ গেমে।  

বর্ণাঢ্য ক্যারিয়ারে নাদাল গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছেন ২০টি, টেনিস ইতিহাসেই যা সর্বোচ্চ। তার সঙ্গে অবশ্য আছেন রজার ফেদেরার আর নোভাক জকোভিচ। চলতি অস্ট্রেলিয়ান ওপেনটা জিতলে সে রেকর্ডটাই নতুন করে লিখবেন নাদাল, ইতিহাস গড়ে জিতবেন ২১তম গ্র্যান্ড স্ল্যাম। 

অজি ওপেনে শেষ হাসি হাসলে আরও একটা রেকর্ডে ভাগ বসাবেন নাদাল। উন্মুক্ত যুগে সব শিরোপাই কমপক্ষে দু’বার করে জিতেছেন, এমন কীর্তি আছে কেবল এক জনের। নোভাক জকোভিচ গেল বছর ফ্রেঞ্চ ওপেনে জিতে এই কীর্তি গড়েছিলেন। 

এবার অস্ট্রেলিয়ান ওপেন জিতলে সেই কীর্তিতে ভাগ বসাবেন নাদাল। আর সব মিলিয়ে তিনি বনে যাবেন চতুর্থ খেলোয়াড়, যিনি এই কীর্তি গড়বেন। উন্মুক্ত যুগের আগে রয় এমারসন ও রড লেভার এই কীর্তি গড়েছিলেন।

এমন সব হাতছানি সামনে রেখে শুরুটা দারুণভাবেই করেছেন নাদাল। প্রতিপক্ষের ওপর শুরু থেকেই আধিপত্য বিস্তার করে তুলে নিয়েছেন সরাসরি সেটের দাপুটে এক জয়। দ্বিতীয় রাউন্ডে তিনি খেলবেন ইয়ানিক হানফম্যান ও থানাসি ককিনাকিসের মধ্যকার বিজয়ীর সঙ্গে।

এনইউ/এটি

Link copied