১০ হাজার টাকার মধ্যে সেরা ৫ স্মার্টফোন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৮ মার্চ ২০২২, ১২:৩৭ পিএম


অডিও শুনুন

অনেকেই চায় সামর্থের মধ্যে ভালো মোবাইল কিনতে। বর্তমানে অনেক কম দামে ভালো ফোন পাওয়া যাচ্ছে। মোবাইল ফোন প্রতিষ্ঠানগুলো ১০ হাজার টাকার নিচে অনেক ভালো স্মার্টফোন বাজারজাত করছে। 

আজ আপনাকে জানাবো ১০ হাজার টাকার মধ্যে সেরা ৫ স্মার্টফোনের খবর।

redme 9a

রেডমি ৯এ

শাওমির রেডমি ৯এ স্মার্টফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লে। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকায় দীর্ঘ সময় ফোনটি দিয়ে বিনোদন উপভোগ করা যাবে। রেডমি ৯এ ডিভাইসে আরও আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি২৫, অক্টা-কোরের গেইমিং চিপসেট। 

এছাড়া রয়েছে স্পোর্টস এআইসম্পন্ন ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সঙ্গে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রেডমি ৯এ পাওয়া যাচ্ছে গ্রানাইট গ্রে, পিকক গ্রিন ও ব্লু স্কাই কালার ভ্যারিয়েন্টে। 

২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে রেডমি ৯এ এর দাম ৮,৭৯৯ টাকা।

realme c11

রিয়েলমি সি১১

রিয়েলমি সি১১ স্মার্টফোনে রয়েছে নাইটস্কেপ মোড। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই ফোনে রিভার্স চার্জিং সুবিধা থাকায় মাইক্রো ইউএসবি ওটিজি দিয়ে অন্যান্য ফোনও চার্জ করা যাবে। 

৮৮.৭ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাতে এতে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এআই ডুয়াল ক্যামেরায় আছে ১৩ মেগাপিক্সেলের (এফ/২.২) মূল ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স। ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় তোলা যাবে চমৎকার সব সেলফি। রিয়েলমি সি ইলেভেনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের হেলিও জি৩৫ প্রসেসর ও ২ গিগাবাইট র‌্যাম। 

২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে রিয়েলমি সি১১ এর দাম ৯,০৯০ টাকা।

samsung a03 core

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর

এই ফোনে ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডুয়াল সিমের ফোনের উভয় সিমে ফোরজি ব্যবহার করা যায়। প্রসেসর হিসেবে রয়েছে ১.৬ গিগাহার্জ এর ইউনিসক প্রসেসর। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই ফোনে চলে ওয়ান ইউআই ৩.১ কোর দ্বারা।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর ফোনের পেছনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ক্যামেরা ব্যবহার করে সর্বোচ্চ ৩০এফপিএস এ ১০৮০পি রেজ্যুলেশনে ভিডিও করা যাবে। সেলফি ক্যামেরা হিসেবে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। 

২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর এর দাম ৯,৬৯৯ টাকা।

vivo y1s

ভিভো ওয়াই১ এস

৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই ফোন চলে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে। স্ক্রিনের সাইজ ৬.২২ ইঞ্চি। ভিভো ওয়াই১ এস এর সামনে ৫ মেগাপিক্সেল ও পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভিভো ওয়াই১ এস এর দাম ৯,৯৯০ টাকা।

dhakapost

ওয়ালটন প্রিমো এনএফ ফাইভ

এই ফোরজি স্মার্টফোনের সামনে ৮ মেগাপিক্সেল ও পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ৬.৮২ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনের রেজ্যুলেশন ১৬৪০ বাই ৭২০ পিক্সেল। রয়েছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ওয়ালটন প্রিমো এনএফ ফাইভ এর দাম ৯,১৯৯ টাকা।

Link copied