ভিভো ওয়াই৩৩এস : ২০,৯৯০ টাকায় নতুন স্মার্টফোন

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৩ এপ্রিল ২০২২, ১২:৫৫ পিএম


ভিভো ওয়াই৩৩এস : ২০,৯৯০ টাকায় নতুন স্মার্টফোন

ক্যামেরা ও পাওয়ারফুল পারফরম্যান্সের সমন্বয়ে বাজারে এসেছে ভিভো ওয়াই৩৩এস। এই স্মার্টফোনে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৮+৪ (১২) জিবি র‌্যাম ও ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা।

শনিবার থেকে বাংলাদেশের সব অথোরাইজড ভিভো আউটলেটে পাওয়া যাচ্ছে ওয়াই৩৩এস।

ভিভো ওয়াই৩৩এস এর মূল র‌্যাম সক্ষমতা ৮ গিগাবাইট। এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তি দিয়ে আরো ৪ গিগাবাইট র‌্যাম বাড়ানো যাবে। ফলে ভিভো ওয়াই৩৩এস-এ পাওয়া যাবে মোট ১২ গিগাবাইট র‌্যাম । এই বাড়তি র‌্যাম দিয়ে বাড়তি ২৫টি অ্যাপ একই সময়ে ব্যাকগ্রাউন্ডে চালু রাখা যাবে। সঙ্গে থাকছে ১২৮ গিগাবাইট রম।

স্মার্টফোনটির ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিকে সাপোর্ট দিবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। ভিভো ওয়াই৩৩এস এর ডিসপ্লেটি ৬ দশমিক ৫৮ ইঞ্চির এবং স্মার্টফোনটি পরিচালিত হবে অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১১.১ দিয়ে।

Vivo Y33s Price in Bangladesh

20,990 Taka

◉ Display: IPS LCD, 6.58 inches, 401 ppi density
◉ OS: Android 11, Funtouch 11.1
◉ Chipset: Mediatek MT6769V/CU Helio G80 (12 nm)
◉ GPU: Mali-G52 MC2
◉ Main Camera: 50/2/2 MP
◉ Selfie Camera: 16  MP
◉ Finger Print Sensor: Side-mounted
◉ Battery: 5000 mAh, non-removable, Fast charging 18W, Reverse charging

স্মার্টফোনটির মেইন ক্যামেরায় রয়েছে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা। রিয়ারে রয়েছে ২ এবং ২ মেগাপিক্সেলের আরো দু’টি ক্যামেরা। ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরাটি দিয়ে ৪ থেকে ১০ সেন্টিমিটার পর্যন্ত কাছে থেকে ফোকাস করে ছবি তোলা যাবে। এই স্মার্টফোনটির সেলফি ক্যামেরায় রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

বাজেট স্মার্টফোন হলেও ভিভো ওয়াই৩৩এস স্মার্টফোনে একটি ফ্ল্যাগশিপ ফিচারও যোগ করেছে ভিভো; যার নাম ‘ভিভো এনার্জি গার্ডিয়ান বা ভিইজি’। এই ফিচারের কারণে শতভাগ চার্জ হয়ে যাবার পর নিজ থেকেই চার্জ নেয়া বন্ধ করে দিবে ওয়াই৩৩এস। ফলে, অতিরিক্ত চার্জ নিয়ে স্মার্টফোন গরম হয়ে যাওয়া বা ব্যাটারি ক্ষতিগ্রস্থ হয়ে হওয়ার মতো সমস্যাগুলো আর হবে না।

ভিভো ওয়াই৩৩এস এর বাজারমূল্য ২০,৯৯০ টাকা। বাংলাদেশে স্মার্টফোনটি মিলবে মিরর ব্ল্যাক ও স্টারি গোল্ড রঙে। স্টারি গোল্ড সংস্করণটি দক্ষিণ এশিয়ার আর কোনো দেশে পাওয়া যায়নি। বিশেষ করে বাংলাদেশেই পাওয়া যাচ্ছে এই রঙের ভিভো ওয়াই৩৩এস।

Link copied