কর্মীদের অফিসে ফেরাতে বিনামূল্যে স্কুটার দিচ্ছে গুগল

Dhaka Post Desk

ফিচার ডেস্ক

১০ এপ্রিল ২০২২, ১১:০৬ এএম


কর্মীদের অফিসে ফেরাতে বিনামূল্যে স্কুটার দিচ্ছে গুগল

প্রতীকী ছবি

অডিও শুনুন

কর্মীদের অফিসে ফেরাতে বিনামূল্যে স্কুটার দিচ্ছে গুগল। সংস্থাটি বে এরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যান্য স্থানে তার কর্মীদের এই বৈদ্যুতিক স্কুটার দেবে বলে জানা গেছে। এরিমধ্যে গুগল কর্মীদের ই-স্কুটার সরবরাহ করতে ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা উনাগির  সাথে চুক্তিও করেছে।

ইউএস মিডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, কোনো কর্মী যদি মাসে অন্তত ৯ দিন জন্য অফিসে আসে, তবেই সে স্কুটার পাবে। টেক জায়ান্ট প্রতিটি ইউনিটের জন্য ৫০ মার্কিন ডলার রেজিস্ট্রেশন ফি এবং প্রতিটি কর্মচারীর জন্য মাসিক ৪৪.১০ মার্কিন ডালার মাসিক ফি প্রদান করবে। তবে এই ইলেকট্রিক স্কুটারটি প্রচলিত ব্যাটারি চালিত টু-হুইলারের মতো নয়, উনাগি মডেল ওয়ান।

এই স্কুটারটির কেমন ?
 
উনাগি মডেল ওয়ান দুটি বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত। এটি ১.৩ পিএইচ শক্তি উৎপন্ন করে এবং ৩২ এনএম টর্ক সরবরাহ করে। এটি ৩০ কেএমপিএইচ এর সর্বোচ্চ গতিতে চলতে পারে। এছাড়া এটিকে একবার চার্জে ২৫ কিলোমিটার দূরত্ব পর্যন্ত চালানো যাবে। এই বৈদ্যুতিক স্কুটারগুলোর প্রবর্তন কর্মীদের দীর্ঘ কাজের সময়সূচীর পরে কাজে ফিরে আসার একটি অভিনব উপায় হতে পারে।

কর্মীদের অফিসে ফেরাতেই এই অফার

ডেভিড হাইম্যান, প্রতিষ্ঠাতা এবং সিইও, উনাগি, বলেছেন, ‘গুগল জানে কর্মীরা সত্যিই বাড়ি থেকে কাজ করতে অভ্যস্ত  হয়ে ওঠেছে। তাই তাদের ফেরে আসার অভিজ্ঞতা আরও আনন্দময় করতে এই আয়োজন।

Link copied