অপো এফ২১ প্রো’র মাইক্রোলেন্সে অদেখা সৌন্দর্য

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৩ এপ্রিল ২০২২, ০৫:২৪ পিএম


অপো এফ২১ প্রো’র মাইক্রোলেন্সে অদেখা সৌন্দর্য

আমরা সাধারণত যখন কোন দৃশ্যবস্তুর ছবি তুলতে চাই তখন এর চারপাশের সব কিছুকেই ক্যামেরাবন্দী করতে চাই। তবে, অনেক ক্ষেত্রে উন্নতমানের ক্যামেরা না থাকার কারণে অনেকের পক্ষে এটি সম্ভব হয়ে উঠে না। কিন্তু অপো এফ২১ প্রো ডিভাইসটি দিয়ে খুব সহজেই আপনি অদেখাকে দেখতে পারবেন, কেননা এ স্মার্টফোনটিতে রয়েছে এ সেগমেন্ট ফার্স্ট মাইক্রোলেন্স ক্যামেরা। 

অপো দাবি করেছে, ফোনটি ব্যবহারকারীদের পৃথিবীকে নতুন করে দেখতে সাহায্য করবে। এর ডেপথ সেন্সর ক্যামেরা ও ধারণকৃত ছবি ও ভিডিওর ৩০এক্স পর্যন্ত মাগনিফিকেশনের সুবিধা ব্যবহারকারীর স্মার্টফোনে ছবি তোলার অভিজ্ঞতাকে নতুন মাত্রায় নিয়ে যাবে। যারা স্মার্টফোন দিয়ে ভিডিও ধারণ করতে ভালোবাসেন তারা এ ডিভাইসটি দিয়ে ৯৬০পি/৩০এফপিএস এ ভিডিও ধারণ করতে পারবেন। এফ২১ প্রো ডিভাইসটিতে এফ/১.৭ অ্যাপারচারসহ ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা রয়েছে এবং এটি ১/২.০ ইঞ্চি সেন্সর সাইজ ও ফোর ইন ওয়ান পিক্সেলকে সমর্থন করে।

Oppo F21 Pro Price in Bangladesh

27,990 Taka

◉ Display: AMOLED, 90Hz, 6.43 inches, 409 ppi
◉ OS: Android 12, ColorOS 12.1
◉ Chipset: Qualcomm SM6225 Snapdragon 680 4G (6 nm)
◉ GPU: Adreno 610
◉ Main Camera: 64/2/2 MP
◉ Selfie Camera: 32 MP
◉ Finger Print Sensor: Under Display
◉ Battery: 4500 mAh, non-removable, Fast charging 33W

স্ট্রাকচারাল লেভেলে পরিবর্তন
স্ট্রাকচারাল লেভেলে এ সেগমেন্ট ফার্স্ট মাইক্রোলেন্স মডিউল সরাসরি মাদারবোর্ডে স্থাপন না করে ফোনের ব্যাক কাভারে স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে অপো। অতিরিক্ত ইল্যুমিনেশনের জন্য মাইক্রোলেন্সের নিচে নতুন অরবিট লাইট যুক্ত করেছে অপো। ছবি বা ভিডিও ধারণের সময় প্রত্যাশিত পারফরমেন্স নিশ্চিত করার জন্য মাইক্রোলেন্স ও অরবিট লাইট ডিজাইন নিয়ে কাজ করেছে অপো’র ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন ইঞ্জিনিয়াররা।

ফোনের মাইক্রোলেন্স এনাবেল করার পর, স্ক্রিনে স্বয়ংক্রিয়ভাবে একটি মিলিমিটার স্কেল ভেসে আসবে, যার মাধ্যমে আপনি মাইক্রো ওয়ার্ল্ডকে নতুন আঙ্গিকে দেখতে পারবেন। মাইক্রোলেন্স দিয়ে ছবি তোলার ক্ষেত্রে কিছু বিষয় অনুসরণ করতে হবে। প্রথমেই খেয়াল রাখতে হবে আপনার দৃশ্যবস্তু স্থির হয়ে আছে কিনা; দৃশ্যবস্তু স্থির থাকলে ডিভাইসটি দিয়ে খুব সুন্দর ছবি তুলতে পারবেন। ধরা যাক, দলবেঁধে আপনি সুন্দরবন বেড়াতে গেছেন। সবাই মিলে বনের ভেতর ঢুকে ছবি তুলছেন। হঠাৎ আপনি দেখতে পেলেন দূরে চিত্রা হরিণ ঘুরে বেড়াচ্ছে। এ দৃশ্যটি দেখে আপনার ছবি তুলতে ইচ্ছে করলো। তখনই আপনি অপো এফ২১ প্রো’র সেগমেন্ট ফার্স্ট মাইক্রোলেন্স ব্যবহার করে দৃশ্যবস্তুকে ক্যামেরাবন্দি করতে পারবেন।

অন্যান্য ফিচার
এফ২১ প্রো’তে রয়েছে ফাইবারগ্লাস-লেদার ডিজাইন ও অরবিট লাইট ডিজাইনের সমন্বয়। লিচি গ্রেইন লেদার ম্যাটেরিয়ালের এ ডিভাইসটি পানি প্রতিরোধী এবং এ ডিভাইসটিতে আঁচড়ও পড়বে না। ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের এ স্মার্টফোনটি সানসেট অরেঞ্জ ও কসমিক ব্ল্যাক এ দুইটি রঙে পাওয়া যাচ্ছে। 

১৭৫ গ্রাম ওজনের এ ডিভাইসটিতে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং কালারওএস ১২.১ অপারেটিং সিস্টেম। ৩৩ ওয়াটের সুপারভুক চার্জার থাকার কারণে ফোনটি খুব দ্রুত চার্জ হবে।

এফ২১ প্রো ডিভাইসটির বাজারমূল্য ২৭ হাজার ৯৯০ টাকা। ১৮ এপ্রিল থেকে ফার্স্ট সেল শুরু হবে।

এএ

Link copied