আপনাকে হতাশ করতে পারে আইফোন ১৪

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২১ এপ্রিল ২০২২, ১১:৩৮ এএম


আপনাকে হতাশ করতে পারে আইফোন ১৪

শিগগিরই বাজারে আসছে আইফোনের নতুন সিরিজ, আইফোন ১৪। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যেই সিরিজটি বাজারে চলে আসার কথা। এরমধ্যেই শুরু হয়েছে জল্পনা-কল্পনা। বিভিন্ন সূত্রের বরাতে টেক বিশেষজ্ঞদের হাতে এসেছে আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক এর ডিজাইন স্কিম্যাটিক্স। যা ব্যবহারকারীদের অনেকটাই হতাশ করেছে।

সদ্য প্রকাশিত এক রিপোর্টে জানা গেছে, আইফোন ১৪ প্রো মডেলে লাইটনিং কানেক্টরগুলো আপগ্রেড করা হবে, যা ইউএসবি ৩.০ স্পিড সাপোর্ট করতে সক্ষম হবে। এছাড়াও জানা গেছে, আপকামিং আইফোনগুলোতে সর্বজনীন ইউএসবি টাইপ-সি পোর্ট ব্যবহার করা হবে, যেমনটা অ্যাপলের কিছু হাই-এন্ড আইপ্যাড মডেলে দেখা গেছে। যদিও অনেকদিন ধরেই ধারণা করা হচ্ছে, অ্যাপল ভবিষ্যতের আইফোন মডেলগুলোতে পোর্ট সিস্টেম বাদ দিয়ে ওয়্যারলেস সিস্টেম চালু করাবে।

আইড্রপনিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, বর্তমান আইফোনগুলোতে থাকা লাইটনিং কানেক্টরটি ইউএসবি ২.০ গতিতে (৪৮০ এমবিপিএস) কাজ করে, কিন্তু অ্যাপলের ইঞ্জিনিয়াররা বর্তমানে আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেল দুটিতে ইউএসবি ৩.০ (৫ জিবিপিএস) সাপোর্ট দেওয়ার জন্য কাজ করছেন।

উল্লেখ্য, সাশ্রয়ী মূল্যের রেগুলার আইফোন ১৪ এবং আইফোন ১৪ ম্যাক্স-এ উচ্চ গতির লাইটনিং কানেক্টরটি থাকবে নাকি, অ্যাপল শুধুমাত্র তাদের প্রো ডিভাইসগুলো নতুন মাত্রা যোগ করার জন্য এটি ব্যবহার করবে, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

Link copied