বড় ধরনের কর্মী ছাঁটাই করছে টুইটার!

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৪ মে ২০২২, ১০:৩৬ এএম


বড় ধরনের কর্মী ছাঁটাই করছে টুইটার!

অস্থির সময় পার করছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। মালিকানা পরিবর্তন হওয়ার সঙ্গে সঙ্গে একাধিক বিষয়ে পরিবর্তন হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এরই মাঝে টুইটারের সিইও পরাগ আগরওয়ালের একটি মেইল নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ধারণা করা হচ্ছে টুইটার বড় ধরনের কর্মী ছাঁটাই করতে যাচ্ছে।

সম্প্রতি টুইটারের সব কর্মীর কাছে একটি মেইল পাঠিয়েছেন সিইও পরাগ আগরওযাল। সেখানে তিনি বলেন, প্রতিষ্ঠানের নেতৃত্ব দেওয়ার জন্য যেভাবে গঠিত রয়েছে সেখানে কিছু পরিবর্তন করা হতে পারে। সংস্থার সব কর্মীরা যেন পুরো বিষয়টি সম্পর্কে অবগত থাকেন।

এ বিষয়ে দ্য ভার্জ একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, পরাগ আগরওয়াল তার কর্মীদের জানিয়েছেন, কনজুমার প্রডাক্ট লিডার কায়ভন বেকপুর এবং রেভেনিউ প্রডাক্ট প্রধান ব্রুজ ফালাক তাড়াতাড়ি সংস্থা ছেড়ে দেবেন। এছাড়া টুইটারের পক্ষ থেকে সব ধরনের নিয়োগ বন্ধ রাখা হয়েছে।

পরাগ আগরওয়াল নিজের করা ই-মেইলে বাজেট সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথাও জানিয়েছেন।

এ বিষয়ে কনজুমার প্রডাক্ট লিডার কায়ভন বেকপুর নিজের হ্যান্ডেল থেকে একটি টুইট করেছেন। সেখানে তিনি লেখেন, ৭ বছরেরও বেশি সময় পর আমি সংস্থা ছাড়ছি। সেই টুইটের নিচে রিপ্লাই করেন সংস্থার সিইও। সেখানে তিনি লেখেন, ‌টুইটারে আপনার অনেক প্রভাব রয়েছে। আপনি যা করেছেন তাতে আমরা আপ্লুত। আপনার সঙ্গে কাজ করে আমরা আনন্দিত।

রেভিনিউ প্রডাক্ট হেড ব্রুজ ফালাক লেখেন, আমি টুইটারের সঙ্গে ৫ বছর ধরে কাজ করতে পেরে খুবই গর্বিত। এই ব্যবসা সঠিকভাবে চালিয়েছি। এই মেসেজের রিপ্লাইয়ে পরাগ আগরওয়াল বলেছেন, আপনি টুইটারের জন্য যা করেছেন, তার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি যা করেছেন তার প্রভাব দীর্ঘদিন থাকবে।

যদিও টুইটার ডিল সাময়িক স্থগিত রেখেছেন ইলন মাস্ক। শুক্রবার এক টুইটে একথা জানিয়েছেন তিনি। স্প্যাম এবং ফেক অ্যাকাউন্ট সংক্রান্ত বিষয়ের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

 

Link copied