গ্রাহকদের জন্য ইনস্টাগ্রামের নতুন বার্তা

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৯ মে ২০২২, ০৮:৩৯ এএম


গ্রাহকদের জন্য ইনস্টাগ্রামের নতুন বার্তা

ইনস্টাগ্রামের রিলস গ্রাহকদের জন্য অ্যালগোরিদমে পরিবর্তন এনেছে। এজন্য ব্যবহারকারীদের অন্য প্লাটফর্মের ভিডিও রিলসে শেয়ার করা থেকে বিরত থাকতে আহ্বান জানানো হয়েছে।

ইনস্টাগ্রাম প্রধান জানিয়েছেন, অন্যের তৈরি করা ভিডিও শেয়ার করার থেকে নিজের ভিডিও শেয়ার করলে অনেক বেশি কৃতিত্ব পাবেন। আমরা অরিজিনাল কনটেন্টকে অনেক বেশি গুরুত্ব দিতে বদ্ধপরিকর। বিশেষ করে রিপোস্ট কনটেন্ট থেকে নতুন কনটেন্ট বেশি গুরুত্ব পাবে।

ইনস্টাগ্রাম প্রধান সরাসরি টিকটক বা অন্য কোনো ভিডিও প্লাটফর্মের নাম ব্যবহার করেননি। কিন্তু তার কথায় এটি পরিষ্কার যে টিকটকের মতো প্লাটফর্মের ভিডিও রিলসে শেয়ার করে আর বেশি ভিউ পাওয়া যাবে না। সেজন্যই নিজের তৈরি করা সম্পূর্ণ নতুন ভিডিও আপলোড করতে গ্রাহকদের বার্তা দেওয়া হয়েছে।

এছাড়া শিগগির একগুচ্ছ নতুন ফিচার ও ট্যাগস নিয়ে হাজির হতে যাচ্ছে ইনস্টাগ্রাম। কী কী পরিবর্তন আসছে? দেখে নিন এক ঝলকে—

প্রোডাক্ট ট্যাগ : দীর্ঘদিন ধরেই রয়েছে প্রোডাক্ট ট্যাগ। কিন্তু এবার সব গ্রাহক এই ফিচার ব্যবহার করতে পারবেন। ফলে পোস্টে নির্দিষ্ট প্রোডাক্ট ট্যাগ ব্যবহার করা যাবে।

এনহান্স ট্যাগ : এবার থেকে নিজের সম্পর্কে আরও বিস্তারে ট্যাগ ব্যবহারের সুযোগ মিলবে। ইনস্টাগ্রাম প্রোফাইল সেটিংস থেকে এই ট্যাগ ব্যবহার করা যাবে।

র‍্যাংকিং : অরিজিনাল কনটেন্টকে আরও বেশি প্রচার করবে ইনস্টাগ্রাম। সোশ্যাল প্লাটফর্মের প্রধান জানিয়েছেন, প্ল্যাটফর্মের ভবিষ্যতের জন্য ক্রিয়েটররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তারা যেন সঠিক সাফল্য পান সেই বিষয় নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।

কেন আসল পোস্ট জরুরি তা বুঝিয়ে বলেছেন তিনি। তবে কোন পোস্ট সেটি শনাক্ত এখনও সঠিকভাবে সম্ভব হচ্ছে না। তবে সময়ের সঙ্গে এ বিষয়েও প্রযুক্তির উন্নয়ন হবে বলে আশা করা যাচ্ছে।

এসএসএইচ

Link copied