ফোন এলে স্ক্রিনে নাম না দেখালে যা করবেন

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৭ জুলাই ২০২২, ১১:৩৫ এএম


ফোন এলে স্ক্রিনে নাম না দেখালে যা করবেন

প্রতীকী ছবি

ফোন পুরনো হওয়ার সঙ্গে সঙ্গে নানা ধরনের সমস্যা দেখা দেয়। বেশিরভাগ সময় দেখা দেয় ফোন রিসিভ করার সময়। অনেকেই অভিযোগ করেন, ইনকামিং কলের ক্ষেত্রে ফোনে রিং হলেও যিনি কল করছেন তার নাম দেখা যায় না। 

ফলে স্বাভাবিক ভাবে সমস্যায় পড়েন অনেকেই। তবে সমস্যার সমাধানও রয়েছে। চলুন তাহলে জেনে নিই ফোন এলে স্ক্রিনে নাম না দেখালে যা করবেন-

র‌্যামে সমস্যা
ফোনের র‌্যাম এর তুলনায় টাস্কের পরিমাণ বেড়ে গেলে এ ধরণের সমস্যার মুখোমুখি হতে হয়। সেক্ষেত্রে আপনাকে নির্দিষ্ট সময় অন্তর ফোন সুইচ অফ করতে হবে। ফলে র‌্যাম আবারও নতুন ভাবে কাজ করতে শুরু করবে। আর এই প্রক্রিয়ার ফলে এই সমস্যা তৈরি হবে না।

স্টোরেজ
দীর্ঘদিন ফোন ব্যবহারের ফলে স্টোরেজ ধীরে ধীরে কমতে থাকে। ফলে মাঝে মাঝেই স্ক্রিনে নাম দেখা যায় না। তাই ফোনে রাখা অপ্রয়োজনীয় ফাইল ডিলিট করতে হবে। অতি গুরুত্বপূর্ণ কোনও ফাইল থাকলে তা কোনো ক্লাউড স্টোরেজ ব্যবহার করে স্টোর করতে পারেন।

অপ্রয়োজনীয় অ্যাপ
ফোনে বহু অপ্রয়োজনীয় অ্যাপ থাকে। যা ফোনের র‌্যাম, প্রসেসিং ইউনিট এবং স্টোরেজ নষ্ট করে রাখে। এই সমস্যার কারণেও ফোনে নাম নাও দেখা যেতে পারে। ফলে সেক্ষেত্রে ফোন থেকে অপ্রয়োজনীয় অ্যাপ ডিলিট করা দরকার।

এই নিয়মগুলো মেনে চললে আপনার ফোনের সমস্যার সমাধান হতে পারে। কিন্তু কোনো কারণে সমাধান না হলে আপনার ফোন বদলে ফেলা ছাড়া কোনও উপায় নেই। ফোন ফরম্যাট করলেও এই সমস্যার সমাধান হতে পারে। কিন্তু তা সাময়িক। দীর্ঘদিনের সমাধান করা সম্ভব নয়।

Link copied