গ্রুপে ফোন নম্বর লুকিয়ে রাখতে দেবে হোয়াটসঅ্যাপ

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৯ আগস্ট ২০২২, ১০:৫৩ এএম


গ্রুপে ফোন নম্বর লুকিয়ে রাখতে দেবে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ বড়সড় একটি বিভ্রাট থেকে মুক্ত করতে চলেছে তার ব্যবহারকারীদের। যদি কোন গ্রুপে অনেক সদস্য থাকে এবং তারা যদি অজানা হন, তাহলে আপনি এবার ফোন নম্বরও লুকিয়ে রাখতে পারবেন অজানা ব্যক্তিদের থেকে।

হোয়াটসঅ্যাপকে সম্প্রতি দেখা গিয়েছে, ব্যবহারকারীদের অনলাইন স্টেটাস লুকিয়ে রাখার একটি বিশেষ বৈশিষ্ট্য নিয়ে কাজ করতে। 

এবার জানা গেল, মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি আরও একটি নতুন গোপনীয়তা সংক্রান্ত ফিচার যোগ করতে চলেছে। অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপে একটা কমিউনিটির নির্দিষ্ট কিছু গ্রুপে ইউজাররা তাদের ফোন নম্বর লুকিয়ে রাখতে পারবেন। আপাতত ডেভেলপমেন্টের পর্যায়ে থাকা হোয়াটসঅ্যাপের ফোন নম্বর শেয়ারিং ফিচারটি অ্যান্ড্রয়েড বিটা 2.22.17.23 ভার্সনে পরিলক্ষিত হয়েছে।

জানা যায়, হোয়াটসঅ্যাপ খুব শীঘ্রই নির্দিষ্ট কিছু গ্রুপ থেকে ব্যবহারকারীদের নম্বর লুকিয়ে রাখতে দেবে। অপশনটি বাই ডিফল্ট ডিঅ্যাক্টিভেট হয়ে যাবে। যখন আপনি একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ জয়েন করছেন, তখন স্বয়ংক্রিয় ভাবে সমস্ত সদস্যদের থেকে আপনার ফোন নম্বরটি লুকনো থাকবে। তবে আপনি চাইলে নির্দিষ্ট সাব-গ্রুপে পরে তা শেয়ারও করতে পারেন। তবে এই ফিচারটি কেবল মাত্র কমিউনিটির জন্যই নিয়ে আসা হবে।

এর পাশাপাশি আরও একটি সুরক্ষা ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ, যার মাধ্যমে হ্যাকারদের নজর থেকে দূরে রাখা যাবে যেকোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে। 

জানা যায়, কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে হ্যাকার বা ম্যালিশিয়াস ব্যবহারকারীদের হানা থেকে দূরে রাখতে আরও একটি লগইন অ্যাপ্রুভাল ফিচার নিয়ে আসা হচ্ছে। অন্য স্মার্টফোন থেকে আপনার নম্বরে কেউ লগইনের চেষ্টা করলে হোয়াটসঅ্যাপে আপনাকে সতর্ক করা হবে এই লগইন অ্যাপ্রুভাল ফিচারটির মাধ্যমে।

আইএসএইচ

Link copied