সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৩ আগস্ট ২০২২, ০৫:৫৯ পিএম


সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

প্রযুক্তি বিষয়ক উদ্ভাবনে তরুণদের উদ্ভাবনী ও সৃজনশীলতাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে শুরু হয়েছে সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন। শনিবার সকালে রাজধানীর কারওয়ান বাজার সফটওয়্যার টেকনোলজি পার্কে সংবাদ সম্মেলনের মাধ্যমে নিবন্ধন প্রক্রিয়া শুরু করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হাইব্রিড মডেলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও রাজশাহী বিভাগে একযোগে ১ সেপ্টেম্বর থেকে আইডিয়া রাউন্ড দিয়ে শুরু হবে এই আয়োজন। আগামী ৩১ আগস্ট পর্যন্ত উচ্চমাধ্যমিক থেকে শুরু করে পরবর্তী পর্যায়ের যে কোনও বাংলাদেশি নাগরিক এই ওয়েবসাইট থেকে নিবন্ধন করতে পারবেন।

সংবাদ সম্মেলনে সিটিও ফোরাম সভাপতি তপন কান্তি সরকার বলেন, তরুণদের যদি সঠিকভাবে কাজে লাগিয়ে তাদের ইনোভেটিভ আইডিয়াকে সঠিক নার্সিং করা যায় তবেই হবে ডিজিটাল বাংলাদেশ। নিজেদের আইডিয়াগুলোকে সামনে নিয়ে আসতে। আইডিয়ার বাস্তবায়ন নিশ্চিত করতে এই ইনোভেশন হ্যাকাথনের আয়োজন করা হয়েছে।

আয়োজন সহযোগী সংগঠন বেসিস পরিচালক আহমেদুল ইসলাম বাবু বলেন, সম্ভাবনাময় উদ্ভাবনী উদ্যোগগুলোকে বাস্তাবায়নে বেসিস প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগের জন্য সুযোগ তৈরি করে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিটিও ফোরামের সাধারণ সম্পাদক আরফে এলাহী মানিক, আয়োজক কমিটির চেয়ার প্রফেসর ড. তৌহিদ ভুঁইয়া, ইভেন্ট কমিটির চেয়ার আশরাফুল হক, ফিন্যান্স কমিটির চেয়ারম্যান মুহাম্মাদ মুসা প্রমুখ।

এএ

Link copied