‘চ্যানেল স্টোর’ চালু করছে ইউটিউব

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৪ আগস্ট ২০২২, ১১:২৮ এএম


‘চ্যানেল স্টোর’ চালু করছে ইউটিউব

জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব এবার চালু করছে ‘চ্যানেল স্টোর’ নামের নতুন ফিচার। 

দ্য ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়েছে, খুব শিগগিরই ইউটিউব এই স্টোর চালু করবে। ভিডিও স্ট্রিমিং সেবার জন্য এই স্টোর চালু হবে। এর নাম হবে ‘চ্যানেল স্টোর’। এই স্টোর কার্যকর করার জন্য ইউটিউব এরই মধ্যে বিশ্বের বড় বড় বিনোদনমূলক প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা করছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ইউটিউব তার চ্যানেল স্টোরের জন্য গত ১৮ মাস ধরে কাজ করছে। তবে স্টোর চালুর বিষয়ে ইউটিউব এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

জানা গেছে, ইউটিউব স্যাটেলাইট টিভি ব্যবহারকারীদের সাবস্ক্রিপশনভিত্তিক ভিডিও স্ট্রিমিং পরিষেবার অধীনে আনার পরিকল্পনা করেছে। এই সেবা চালু হলে ইউটিউব রোকু এবং অ্যাপল এর মত কোম্পানির তালিকায় যুক্ত হবে। যারা ইতোমধ্যেই সাবস্ক্রিপশনভিত্তিক ভিডিও স্ট্রিমিং পরিষেবা দিচ্ছে।

এদিকে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, ওয়ালমার্ট ভিডিও স্ট্রিমিং পরিষেবা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। এ জন্য ওয়ালমার্ট কয়েকটি মিডিয়া কোম্পানির সঙ্গে কথা বলছে। গত মাসে ইউটিউব কানাডিয়ান ই-কমার্স কোম্পানি শপিফাই এর সাথে পার্টনারশিপ ঘোষণা করেছে। এই অংশীদারিত্বের ফলে, কন্টেন্ট ক্রিয়েটররা তাদের প্রোডাক্টগুলো ইউটিউবে বিক্রির সুযোগ পাবেন। 

এএ

Link copied