পুরোনো হোয়াটসঅ্যাপ চ্যাট পাওয়া যাবে সহজেই

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৭ পিএম


পুরোনো হোয়াটসঅ্যাপ চ্যাট পাওয়া যাবে সহজেই

আবারো নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। ‘সার্চ মেসেজেস বাই ডেট’ নামের এই ফিচারের মাধ্যমে খুব সহজেই পুরোনো চ্যাট খুঁজে পাওয়া যাবে। খুব শিগগিরই এই সুবিধা সবার জন্য উন্মুক্ত করা হবে।

এই সুবিধা চালু হলে পুরোনো হোয়াটসঅ্যাপ মেসেজ খোঁজার জন্য দীর্ঘ সময় ধরে স্ক্রল করতে হবে না। অ্যাপের নতুন ক্যালেন্ডার আইকন থেকে নির্দিষ্ট তারিখ লিখলেই ওই দিনের চ্যাট চলে আসবে।

হোয়াটসঅ্যাপ ফিচার্স ট্র্যাকার ওয়েবেটাইন ইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, অনেক দিন থেকেই এই ফিচার পরীক্ষা করা হচ্ছে। পরীক্ষামূলক ভাবে শিগগিরই এটি নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

এই ফিচার উন্মুক্ত হলে প্রতিটি চ্যাটের সার্চ সেকশনে একটা ‘ক্যালেন্ডার আইকন’ দেখা যাবে। সেখানে তারিখ দিয়ে সার্চ করলেই পুরোনো চ্যাট পাওয়া যাবে।

চলতি বছরে অনেক গুলো ফিচার উন্মুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। তার মধ্যে যেমন মেসেজের জন্য ইমোজি রিঅ্যাকশন ফিচার রয়েছে, পাশাপাশি ভয়েস কলে নির্দিষ্ট কিছু ব্যবহারকারীকে মিউট করে রাখার ফিচারও এসেছে।

গুরুত্বপূর্ণ প্রাইভেসি ফিচারের মধ্যে অনলাইন স্টেটাস হাইডিং, নিঃশব্দে গ্রুপ ছেড়ে যাওয়ার মতো আরও কিছু জরুরি ফিচারও রয়েছে।

এএ

Link copied