গুগল ম্যাপের নতুন সুবিধা, গন্তব্যে যেতে পারবেন আরও দ্রুত 

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:২৯ এএম


গুগল ম্যাপের নতুন সুবিধা, গন্তব্যে যেতে পারবেন আরও দ্রুত 

গুগল ম্যাপ নতুন একটি সুবিধা সংযোজন করেছে। ফলে স্মার্টফোন থেকে দ্রুত সময়ের মধ্যে গন্তব্য খুঁজে বের করা ও সেখানে পৌঁছানো সম্ভব হবে।

অনেক সময়ই দেখা যায়, আপনাকে নিয়মিত একই জায়গায় যেতে হয়। এ ক্ষেত্রে আপনার গুগল কন্টাক্ট লিস্টে সেভ করা নম্বর ব্যবহার করে দ্রুত সময়ের মধ্যে গুগল ম্যাপের ঠিকানা খুঁজে বের করতে পারবেন।

বিষয়টি একটু খোলসা করে বলা যাক। ধরুন আপনার গুগল কন্টাক্ট লিস্টে কিছু নম্বর সেভ করা আছে। কিন্তু আপনি যদি এসব নম্বরের সঙ্গে তাদের ঠিকানা যুক্ত করে দেন, তাহলে গুগল ম্যাপে গিয়ে নতুন করে আর ঠিকানা লিখতে হবে না।

শুধু সার্চ অপশনে তাদের নাম লিখলেই গুগল ম্যাপ তাদের ঠিকানা প্রদর্শন করবে। ফলে দ্রুত সময়ের মধ্যে কাঙ্ক্ষিত গন্তব্য খুঁজে পাওয়া যাবে। 

তবে শুধুমাত্র কন্টাক্ট নম্বর সেভ করা কিন্তু সেখানে ঠিকানা যুক্ত করা না থাকলে এ সুবিধা পাওয়া যাবে না। চলুন তাহলে জেনে নিই যেভাবে গুগল কন্টাক্ট লিস্টের নম্বর ব্যবহার করে গুগল ম্যাপ এই থেকে সুবিধা নেবেন-

১। প্রথমে আপনার অ্যাড্রয়েড ফোনে গুগল অ্যাপ ওপেন করুন।

২। এরপর সার্চ অপশনে গিয়ে ট্যাব করুন।

৩। সেখানে অ্যাড্রেস অপশনে ক্লিক করুন

৪। এরপর লেবেল নামের একটি অপশন আসবে। সেখানে ক্লিক করুন।

৫। তাপর আপনার গুগল কন্টাক্ট লিস্ট থেকে যেকোনো একটি নাম লিখুন। তাহলেই আপনার গন্তব্য প্রদর্শিত হবে।

৬। তবে কোনো নম্বরের সঙ্গে অ্যাড্রেস যুক্ত না থাকলে, এখান থেকে অ্যাড্রেস যুক্ত করে নিতে পারবেন। সে ক্ষেত্রে ক্রিয়েট কন্টাক্ট অপশনে ক্লিক করতে হবে।

Link copied