শাওমি এবার বর্ষসেরা উদ্ভাবনী কোম্পানির তালিকায়

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:১২ এএম


শাওমি এবার বর্ষসেরা উদ্ভাবনী কোম্পানির তালিকায়

শাওমি এবার বছরের সেরা ৫০ উদ্ভাবনী কোম্পানির তালিকায় স্থান পেয়েছে। যুক্তরাষ্ট্রের বোস্টন কনসালটিং গ্রুপ (বিসিজি) সম্প্রতি এ তালিকা প্রকাশ করেছে। 

বিসিজি ২০০৩ সাল থেকে বিভিন্ন কোম্পানির ওপর বার্ষিক এ প্রতিবেদন প্রকাশ করে আসছে। সেই ধারাবাহিকতায় ২০২১ সালের ডিসেম্বরে ও ২০২২ সালের জানুয়ারিতে বিশ্বব্যাপী ১৫০০ নির্বাহীর ওপর এ জরিপ পরিচালিত করে প্রতিষ্ঠানটি। এতে চারটি ক্যাটাগরিতে কোম্পানির পারফরমেন্স বিচার করা হয়। 

এই জরিপে বলা হয়, প্রযুক্তিগত উৎকর্ষ সাধনে শাওমি গবেষণা ও উন্নয়নে (আরঅ্যান্ডডি) উল্লেখযোগ্য বিনিয়োগ বৃদ্ধি করেছে। ২০২২ সালের দ্বিতীয়ার্ধে শাওমি আগের বছরের তুলনায় আরঅ্যান্ডডি’তে ২২.৮ শতাংশ বেশি বিনিয়োগ করেছে।

শাওমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লেই জুন বলেন, ২০১৭ সাল থেকে শাওমির বার্ষিক প্রবৃদ্ধির হার ছিল ৩৯.৭ শতাংশ ছিল এবং আগামী পাঁচ বছরে এটি ১০০ বিলিয়ন ইউয়ানে উন্নীত হবে।  

বিসিজি জানায়, সারাবিশ্বের মানুষকে এক সুতোয় গাঁথতে ও তাদের জীবন মানের উন্নয়নে শাওমি স্মার্টফোন থেকে শুরু করে ওয়্যারেবল ডিভাইস, স্মার্ট হোম, স্মার্ট ম্যানুফ্যাকচারিং, স্মার্ট ইলেকট্রিক ভেহিকল এবং বায়োনিক রোবটস এর উদ্ভাবনী প্রযুক্তির এক ইকো-সিস্টেম তৈরি করেছে।

Link copied