কলড্রপের জন্য রাত থেকেই টকটাইম দেবে গ্রামীণফোন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৪ পিএম


কলড্রপের জন্য রাত থেকেই টকটাইম দেবে গ্রামীণফোন

আজ রাত থেকেই গ্রাহকদের প্রথম কলড্রপের বিপরীতে টকটাইম ফেরত দেওয়া শুরু করবে গ্রামীণফোন। জিপি-জিপি কলড্রপের ক্ষেত্রে গ্রাহকরা এ টকটাইম পাবেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) গ্রামীণফোনের করপোরেট কমিউনিকেশনস ম্যানেজার তাজরিবা খুরশীদ ও হেড অব এক্সটারনাল কমিউনিকেশনসের মুহাম্মদ হাসানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাহকদের সেবার অভিজ্ঞতার মানোন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ গ্রামীণফোন। নিজেদের নেটওয়ার্কে সর্বোত্তম সেবার অভিজ্ঞতা নিশ্চিতে প্রতিষ্ঠানটি নিরলস কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় আজ (বুধবার) রাত থেকেই গ্রাহকদের প্রথম কলড্রপের বিপরীতে জিপি-জিপি টকটাইম ফেরত দেওয়া শুরু করবে গ্রামীণফোন। জিপি-জিপি কলড্রপের কারণে সৃষ্ট অসুবিধার সম্মুখীন হওয়ার কারণে গ্রাহকরা এ টকটাইম পাবেন।

এর আগে গ্রামীণফোন তৃতীয় কলড্রপ থেকে গ্রাহকদের টকটাইম দিয়ে আসছিল। গ্রাহকদের কলড্রপ ও টকটাইম দেওয়ার বিষয়ে সব মোবাইল নেটওয়ার্ক অপারেটরের জন্য সম্প্রতি নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

বিটিআরসির নির্দেশিকা অনুযায়ী ১ অক্টোবর থেকে টকটাইম ফেরত দেওয়ার কথা থাকলেও, সেবার মান বৃদ্ধি এবং নিজেদের দায়বদ্ধতার প্রতিফলন হিসেবে দ্রুততার  সঙ্গে কলড্রপের বিপরীতে টকটাইম সুবিধা নিয়ে এসেছে গ্রামীণফোন। 

প্রথম ও দ্বিতীয় কলড্রপের জন্য ৩০ সেকেন্ড এবং তৃতীয় থেকে সাত নম্বর কলড্রপের জন্য ৪০ সেকেন্ড টকটাইম ফেরত দেওয়া হবে গ্রাহকদের। এ টকটাইমের মেয়াদ হবে ১৫ দিন এবং জিপি-জিপি নেটওয়ার্কে এ টকটাইম ব্যবহার করা যাবে। প্রত্যেক কলড্রপের ২৪ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে গ্রাহকদের জমা হওয়া টকটাইম সম্পর্কে জানানো হবে।

এ বিষয়ে গ্রামীণফোনের সিএমও মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, সেবার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে গ্রামীণফোন। ফোর-জি সেবা শক্তিশালী করতে ২০২১ সালের নিলামে অধিগ্রহণ করা তরঙ্গের ৮৫ শতাংশ ব্যবহার করছে গ্রামীণফোন। একইসঙ্গে সর্বোচ্চ সংখ্যক নেটওয়ার্ক টাওয়ারের মাধ্যমে আমরা দেশব্যাপী ফোর-জি সেবা সম্প্রসারণ করেছি, যা আমাদের গ্রাহকদের অভিজ্ঞতায় প্রতিফলিত হচ্ছে।

তিনি বলেন, বিটিআরসির তথ্য অনুযায়ী নির্ধারিত ২ শতাংশ কলড্রপ বেঞ্চমার্কের বিপরীতে এ বছরে মে মাসে গ্রামীণফোনের কলড্রপ নেমে এসেছে  দশমিক ৫৫ শতাংশে। এ সংখ্যাকে আরও কমিয়ে আনতে আমরা ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। পাশাপাশি আমাদের গ্রাহকদের কলড্রপের জন্য টকটাইম দিচ্ছি যেন তারা যে অর্থ ব্যয় করছেন, সে অনুযায়ী সেবা পান।

কলড্রপের বিপরীতে জমা হওয়া টকটাইম সম্পর্কে জানতে গ্রামীণফোন গ্রাহকদের *১২১*৭৬৫# ডায়াল করতে হবে।

 

এমএইচএন/আরএইচ

Link copied