আইটেক এক্সপো আইইউবিএটি অনুষ্ঠিত

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

২৬ নভেম্বর ২০২২, ০৪:৫৪ পিএম


আইটেক এক্সপো আইইউবিএটি অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) অনুষ্ঠিত হয়েছে টেক-ইভেন্ট আইটেক এক্সপো আইইউবিএটি ২০২২। 

এশিয়ার সর্বোবৃহৎ টেক-ইভেন্টে ইন্ডিয়ার অংশ হিসেবে 'টেকফেস্ট আইআইটি বোম্বে' গত ২২ এবং ২৩ নভেম্বর ‘এস্টোনাফা অ্যান্ড রিলায়েন্ট প্রেজেন্টস আইটেক অনুষ্ঠিত হয়েছে। ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া আন্তর্জাতিক অনুষ্ঠানটিতে বিজয়ী ছয়টি দল বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবে।

রাজধানীর উত্তরায় আইইউবিএটি ক্যাম্পাসে আয়োজিত দুইদিন ব্যাপী এই ইভেন্টে ৪০টি বিশ্ববিদ্যালয় এবং কলেজ থেকে ৫০০টিরও অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ইভেন্টির ছয়টি সেগমেন্টের মধ্যে ছিল ইন্টারন্যাশনাল রোবোওয়ার বাংলাদেশ জোনাল, সকার বোট চ্যাম্পিয়নশিপ, লাইন ফলোয়ার রোবট চ্যালেঞ্জ, রোবো রেসিং চ্যাম্পিয়নশিপ, প্রোজেক্ট প্রদর্শনীসহ ইত্যাদি। প্রাইজমানি হিসেবে সব সেগমেন্টে বিজয়ীরা সর্বমোট ১ লক্ষ ৬৫ হাজার টাকা পুরস্কার পেয়েছেন।

দুই দিনব্যাপি অনুষ্ঠানটির সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব। তাছাড়া বিশেষ অতিথি ছিলেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আনোয়ারুল আবেদিন, প্রফেসর ড. মো. জাকির হোসেন এবং বিএনসিসি রমনা রেজিমেন্টের কমান্ডার লে. কর্নেল রাহাত নেওয়াজসহ আরও অনেকেই।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আইইউবিএটির কলেজ অব ইঞ্জিনিয়ারিং এর ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম। সূচনা বক্তব্য দেন ইইই ডিপার্টমেন্টের প্রধান ড. রতন কুমার নন্দী এবং সমাপনী বক্তব্য দেন ইঞ্জিনিয়ার মো. আবুল বাশার। তাছাড়া অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন আইইউবিএটি রোবটিক্স ক্লাবের প্রেসিডেন্ট মো. কামরুজ্জামান।

এফকে

Link copied