টুইটারে মনের ভাব প্রকাশের সুবিধা বাড়ছে

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৯ জানুয়ারি ২০২৩, ১১:১৯ এএম


টুইটারে মনের ভাব প্রকাশের সুবিধা বাড়ছে

টুইটারে আসছে আরো বড় পরিবর্তন। ব্যবহারকারীদের সুবিধার্থে আসছে একাধিক ফিচার। আগামী দিনে মনের ভাব আরও ভালোভাবে প্রকাশ করতে পারবেন ব্যবহারকারীরা।

টুইটারে বেশি লেখা পোস্ট করার সুবিধা নেই। তবে টুইটার প্রধান ইলন মাস্ক জানিয়েছেন, শিগগিরই এই সমস্যার সমাধান হবে। ঢেলে সাজানো হবে এই মাইক্রো ব্লগিং সাইট।

তিনি জানান, আপনি যে টুইট ফলো করেন, আর যে সব টুইট ফলো করার জন্য আপনাকে সুপারিশ করা হয়, তার জন্য দুটি আলাদা অপশন থাকে। স্মার্টফোন থেকে দুটি অপশনে পৌঁছতে অনেক সময় একটু সময় লাগে। কিন্তু এবার ডান ও বাঁ দিকে সুইপ করে অনায়াসেই দুই অপশন বেছে নিতে পারবেন। চলতি সপ্তাহেই চালু হবে ফিচারটি। পাশাপাশি এই সপ্তাহেই টুইট ডিটেলসের মধ্যে যুক্ত হবে বুকমার্ক বাটন। অর্থাৎ টুইটারের কোনও পেজকে পরবর্তীতে খুঁজে পাওয়ার জন্য মার্ক করে রাখতে পারবেন। সর্বোচ্চ দীর্ঘ টুইট করার অপশনটি ব্যবহারকারীরা পেয়ে যাবেন আগামী মাসে। অর্থাৎ আরও বেশি শব্দের টুইট একবারে লিখে পোস্ট করতে পারবেন।

গতবছর নভেম্বরেই মাস্ক জানিয়েছিলেন, ব্যবহারকারীরা বেশি শব্দের টেক্সট টুইট করতে পারবেন। বর্তমানে ২৮০ শব্দ টুইট করা যায়। যদিও শব্দ সংখ্যা বেড়ে কত হবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। 

তবে এই বিষয়টি নিয়ে অনেকদিন ধরেই আলোচনা চলছে। শব্দ সংখ্যা বাড়লে মনের ভাব প্রকাশে আরও সুবিধা হবে। তবে অনেকেই মনে করেন, শব্দ সংখ্যা সীমিত বলেই টুইটার অনন্য। তাই এই ফিচারের কোনও প্রয়োজন নেই।

Link copied