বাংলাদেশ ইনোভেশন সামিট ১৮ ফেব্রুয়ারি

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৫ জানুয়ারি ২০২৩, ০৮:১২ এএম


বাংলাদেশ ইনোভেশন সামিট ১৮ ফেব্রুয়ারি

বাংলাদেশ ইনোভেশন ফোরাম ও রাইজ আপ ল্যাবসের যৌথ উদ্যোগে রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ইনোভেশন সামিট। আগামী ১৮ ফেব্রুয়ারি ২টায় বাংলাদেশ ইনস্টিটিউট অফ অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিয়াম) অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সামিট অনুষ্ঠিত হবে।

১০টির বেশি আলাদা সেশন ও ২টি প্যানেল আলোচনার মাধ্যমে এবারের আয়োজনে ২০ জনের বেশি দেশিয় ও আন্তর্জাতিক বক্তা কথা বলবেন। প্রতিটি সেশন এমনভাবে সাজানো হচ্ছে যাতে একজন অংশগ্রহণকারী এবারের সম্মেলন থেকে নানান প্রয়োজনীয় বিষয় যেমন- রোবটিক্স, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মেটাভার্স, ওয়েব ৩.০, স্কিল ডেভেলপমেন্ট, ক্যারিয়ার নির্দেশনা, বিজনেস গ্রোথ, চাকরির বাজারে নিজেকে প্রস্তুতকরণ, দেশে উদ্যোগের ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা, ওমেন এন্ট্রপ্রেনরশিপ নিয়ে বিস্তারিত জানতে পারবেন।

বাংলাদেশ ইনোভেশন সামিটের কনভেনর মাহমুদ মুসা বলেন, তরুণ প্রজন্মের চাকরি কিংবা ব্যবসায় সফলতা আনার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে আমরা প্রতিবছর বাংলাদেশ ইনোভেশন সামিটের আয়োজন করে থাকি। এ সম্মেলন থেকে অংশগ্রহণকারীরা কীভাবে নিজেকে আগামীর জন্য তৈরি করবে তার একটি দিক নির্দেশনা পাবে।

এবারের সামিটে কো-পার্টনার হিসাবে থাকছে ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) এবং ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট, সহযোগী হিসেবে থাকছে রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড, স্টার কম্পিউটার সিস্টেম লিমিটেড, এমএমএস গ্লোবাল সার্ভিসেস। ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে ইভেন্টস ফ্লুয়েন্ট ও ই-টিকিটিং পার্টনার ই-সফট। 

বাংলাদেশ ইনোভেশন সামিটে অংশগ্রহণের জন্য বিস্তারিত জানা যাবে এই লিঙ্কে- https://bis.bif.org.bd/

Link copied