বিশ্বব্যাপী টুইটারে বিভ্রাট

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৮ এপ্রিল ২০২১, ০৮:০৪ এএম


বিশ্বব্যাপী টুইটারে বিভ্রাট

সোশ্যাল মিডিয়া টুইটারের ব্যবহারকারীরা বিশ্বব্যাপী বিভ্রাটে পড়েছেন। এতে অনেক ব্যবহারকারী টুইট করতে পারেননি। এমনকী অনেকে অন্যদের টুইট দেখতেও পারেননি। শুক্রবার টুইটার জানিয়েছে, প্ল্যাটফর্মটি ব্যবহারে হাজারো ব্যবহারকারীকে বিভ্রাটে পড়তে হয়েছে।

বিভ্রাট পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ডাউনডিটেক্টর ডট কম বলছে, বিশ্বের ৪০ হাজার ব্যবহারকারী টুইটারে বিভ্রাট বিষয়ে অভিযোগ করেছেন। যুক্তরাষ্ট্র, দক্ষিণ আফ্রিকা, ফ্রান্স, রোমানিয়া, শ্রীলংকাসহ অন্যান্য দেশ থেকে এসব অভিযোগ এসেছে। অভিযোগে তারা জানিয়েছেন গত শুক্রবার (১৬ এপ্রিল) থেকে এই বিভ্রাট শুরু হয়। ব্যবহারকারীরা বলছেন, টুইট দেখতে না পাওয়ায় তারা তাদের অ্যাকাউন্ট লগ আউট করে রেখেছেন। এছাড়া ছবি না দেখা এবং সার্চ অপশন কাজ না করার অভিযোগও করেছেন অনেক ব্যবহারকারী। 

Dhaka Post

বিভ্রাটের বিষয়টি টুইটার স্বীকার করেছে। 

টুইটে বলা হয়, ‘অনেক ব্যবহারকারী টুইটারের এই বিভ্রাটে পড়েছেন। আমরা সমস্যাটি সমাধানের চেষ্টা করছি এবং শীঘ্রই তারা তাদের অ্যাকাউন্ট ফিরে পাবেন।’ 

Dhaka Post

তবে বিভ্রাট দূর হয়েছে কি না সে বিষয়ে স্পষ্টভাবে এখন অবধি কিছু বলা হয়নি। বিশ্বব্যাপী টুইটারে বিভ্রাটের বিষয়ে একাধিক সংবাদমাধ্যম বলছে, টুইটারের এ বিভ্রাট ব্যবহারকারীদের একটি বড় অংশের ওপর গুরুতর প্রভাব ফেলবে। 

উল্লেখ্য, গত মাসে ১৮ হাজার টুইটার ব্যবহারকারী বিভ্রাটের কবলে পড়ে এবং কিছু ব্যবহারকারী টুইটারডাউন হ্যাশট্যাগ দিয়ে বিভ্রাটের বিষয়ে জানায়। 

এইচএকে/টিএম/এএ

Link copied