হোয়াটসঅ্যাপে আসছে নতুন চমক

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৮ মে ২০২১, ০১:০১ পিএম


হোয়াটসঅ্যাপে আসছে নতুন চমক

হোয়াটসঅ্যাপের স্টিকার ব্যবহারকারীদের প্রায় সবাইকেই টানে। তাদের এ আকর্ষণের কথা চিন্তা করে হোয়াটসঅ্যাপের স্টিকারে আনা হচ্ছে নতুনত্ব। সম্প্রতি ফিচার ট্র্যাকার ওয়াবইটালইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্যবহারকারীরা যাতে দ্রুত স্টিকার খুঁজে পায় সে জন্য কাজ করছে হোয়াটসঅ্যাপ।

প্রতিবেদনে আরও বলা হয়, নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপের চ্যাটবক্সে টাইপ করা প্রথম শব্দের ভিত্তিতে স্টিকার দেখানো হবে। অর্থাৎ চ্যাটে কোনো একটি শব্দ টাইপ করলে ডান পাশে কিছু স্টিকার আইকন আসবে। তারপর টাইপ করা শব্দ অনুযায়ী একটি স্টিকার সিলেক্ট করতে হবে। 

Dhaka Post

ওয়াবইটালইনফো বলেছে, ফিচারটি শুধুমাত্র হোয়াটসঅ্যাপের ইন-বিল্ট স্টিকার প্যাকগুলোর ওপর কাজ করবে। তবে স্টিকারমেকারের মতো থার্ড পার্টি অ্যাপের সঙ্গে এ ফিচারের কোনো মিল নেই বলেও জানিয়েছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। জানা গেছে, শিগগিরই ফিচারটি চালু করা হবে। 

Dhaka Post

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, স্টিকার কালেকশনকে সমৃদ্ধ করার জন্য সম্প্রতি ৬টি ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এগুলো হলো- Egg and chup, Realistic Rabbit, Bettakkuma 2, Square Cheese’s Daily Life, Woman Cactus এবং A Burdensome Pigeon Named Eagle। এছাড়া হোয়াটসঅ্যাপ আইফোন ও অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতে সহজেই চ্যাট হিস্টোরি স্থানান্তরের জন্য নতুন ফিচার আনার কাজ করছে। এর নাম দেওয়া হবে মাইগ্রেশন ফিচার। 

উল্লেখ্য, ২০১২ সালে এনক্রিপ্টেড মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ কিনে নেয় সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক। 

এইচএকে/আরআর/এএ

Link copied