ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের উপায়

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১১ জুন ২০২১, ১১:৫৪


ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের উপায়

ফেসবুক অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভেটের পাশাপাশি ফেসবুকে অ্যাকাউন্ট ডিলিটের অপশনও রয়েছে। ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনসহ আরও বিভিন্ন কারণে মানুষ অ্যাকাউন্ট ডিলিট করেন। কীভাবে ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করতে হয়? সে বিষয়ে জানাবো আজ-

ডেস্কটপে অ্যাকাউন্ট ডিলিট করবেন কীভাবে?

ফেসবুক লগ-ইন করার পর প্রথমে ডান পাশের ড্রপডাউন মেনুতে ক্লিক করতে হবে। এখানে ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ অপশনটি সিলেক্ট করতে হবে। তারপর ‘সেটিংস’ অপশনটি সিলেক্ট করুন। এবার ‘ইউর ফেসবুক ইনফরমেশন’ সিলেক্ট করুন এবং ‘ডি-অ্যাক্টিভেশন অ্যান্ড ডিলিশন’ সিলেক্ট করুন। এবার ‘ডিলিট অ্যাকাউন্ট’ অপশনে ক্লিক করলেই অ্যাকাউন্টটি ডিলিট হয়ে যাবে। 

স্মার্টফোনে অ্যাকাউন্ট ডিলিট করবেন কীভাবে?

আগে ফেসবুক অ্যাকাউন্ট লগ-ইন করুন। তারপরে ডান দিকে থাকা ড্রপডাউন মেনু ক্লিক করুন। এবার স্ক্রল করে নিচের দিকে গিয়ে ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ সিলেক্ট করুন। তারপর ‘সেটিংস’ সিলেক্ট করুন। এবার ‘ফেসবুক ইনফরমেশন’ সিলেক্ট করুন এবং ‘ডি-অ্যাক্টিভেশন অ্যান্ড ডিলিশন’ এ ক্লিক করুন। তারপর ‘ডিলিট অ্যাকাউন্ট’ এ ক্লিক করলেই অ্যাকাউন্ট ডিলিট হয়ে যাবে। 

কত দিন পরে ডিলিট হবে?

ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার পর এক মাস অবধি ব্যক্তিগত তথ্য সংরক্ষণের সুযোগ দেওয়া হবে। এরপরে সব ডিলিট হয়ে যাবে। 

মেসেজ ডিলিট হবে?

ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করলে মেসেজ ডিলিট হবে না। কেবল নাম ও প্রোফাইল ছবি ডিলিট হবে। 

ডিলিট করা অ্যাকাউন্টে হ্যাকিংয়ের ঝুঁকি আছে?

যে অ্যাকাউন্ট আপনি ডিলিট করেছেন, সেটি হ্যাক হওয়ার আর কোনো ঝুঁকি নেই। কারণ সেটি ভার্চুয়াল জগত থেকে স্থায়ীভাবে সরিয়ে নেওয়া হয়েছে। 

এইচএকে/আরআর/এএ

Link copied