ভিডিও দেখার পরই ডিলিট হয়ে যাবে হোয়াটসঅ্যাপে

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১২ আগস্ট ২০২১, ১২:০৫ পিএম


ভিডিও দেখার পরই ডিলিট হয়ে যাবে হোয়াটসঅ্যাপে

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ সম্প্রতি নতুন ফিচার নিয়ে এসেছে। এরফলে ব্যবহারকারীরা নিরাপদে গোপন ভিডিও বা ছবি পাঠাতে পারবেন। এতে ছবি বা ভিডিও সিন করার সঙ্গে সঙ্গেই ডিলিট হয়ে যাবে। সিন হওয়ার পর প্রেরণকারী ও গ্রহণকারী কেউ আর দেখতে পারবেন না কনন্টেনটি।

এতদিন অবশ্য এর বেটা ভার্সন চালু চিল। তবে সম্প্রতি এটি সকল ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তার আগে অবশ্য আপনাকে হোয়াটসঅ্যাপটি সর্বশেষ সংস্করণে আপডেট করে নিতে হবে।

এদিকে গত জুনে এ বিষয়ে জানিয়েছিল হোয়াটসঅ্যাপ। তখন থেকেই এ নিয়ে প্রযুক্তি দুনিয়ায় বেশ আলোচনার সৃষ্টি হয়। পরবর্তীতে জুনের শেষের দিকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের এই ভিউ ওয়ান্স ফিচারটি চালু করা হয়। এই ফিচারটির সাহায্যে হোয়াটসঅ্যাপে যাকে ভিডিও বা ছবি পাঠানো হচ্ছে তিনি একবারই দেখার সুযোগ পাবেন।

সহজ করে বলতে গেলে, ভিউ ওয়ান্স ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে-এ কিছু পাঠালে তিনি একবার সিন বা রিড করার পর স্বয়ংক্রিয়ভাবে ডিলিট ফর অল হয়ে যাবে। ফলে গোপন ভিডিও বা ছবি পাঠানোর বিষয়টি আরও একটু নিরাপদ হল।

তবে সমস্যা কিন্তু এক জায়গায় রয়েই গেল! অর্থাৎ এ পদ্ধতিতে যাকে কোন ছবি বা ভিডিও পাঠানো হচ্ছে, তিনি চাইলে ছবি বা ভিডিও খুলে সঙ্গে সঙ্গে তা স্ক্রিনশট নিয়ে নিতে পারবেন!

Link copied