সেপ্টেম্বর থেকে ব্রডব্যান্ডে দেশব্যাপী এক রেট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১২ আগস্ট ২০২১, ০৫:৩৫ পিএম


সেপ্টেম্বর থেকে ব্রডব্যান্ডে দেশব্যাপী এক রেট

আগামী ১ সেপ্টেম্বর থেকে সারাদেশে চালু হতে যাচ্ছে ইন্টারনেট সেবায় এক দেশ এক রেট। সারাদেশে একই দামে ব্রডব্যান্ডের ইন্টারনেট পাওয়া যাবে। শহর গ্রাম সব জায়গায়ই এক রেট নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকেলে সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের জন্য সব আইএসপি এবং বেসরকারি এনটিটিএন ও আইআইজি ট্যারিফের উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার জানান, আজ ট্যারিফের উদ্বোধন করা হলো। এ সেবা আগামী ১ সেপ্টেম্বর থেকে চালু হবে।

অনুষ্ঠানে জানানো হয়, সারাদেশে পাঁচ এমবিপিএস ৫০০ টাকা, ১০ এমবিপিএস ৮০০ এবং ২০ এমবিপিএস এক হাজার ২০০ টাকায় পাওয়া যাবে। ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো এ সেবা নিশ্চিত করবে।

dhakapost

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আফজাল হোসেন, বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, কমিশনার (লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং) আবু সৈয়দ দিলজার হোসেন, আইএসপিএবির সভাপতি আমিনুল হাকিম, সাধারণ সম্পাদক ইমদাদুল হকসহ অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, এই করোনার সময়েও টেলিকম প্রতিষ্ঠানগুলো অনেক ভালো আয় করছে। টেলিকম প্রতিষ্ঠানগুলো চাইলে আরও ভালো সেবা দিতে পারে। বিটিআরসি গ্রাহকের স্বার্থে কাজ করে যাচ্ছে।

একে/এসকেডি

Link copied