এবার মেসেজের প্রতিক্রিয়া সরাসরি জানান হোয়াটস অ্যাপে

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৭ আগস্ট ২০২১, ১১:৪০ এএম


এবার মেসেজের প্রতিক্রিয়া সরাসরি জানান হোয়াটস অ্যাপে

আপনার মেসেজের প্রতিক্রিয়া পান এবার থেকে হোয়াটস অ্যাপে। হোয়াটস অ্যাপ তার ইউজারদের জন্য নিয়ে আসছে নতুন এক ফিচার। ইউজারদের আরও ভালো অভিজ্ঞতা দিতেই এই নতুন ফিচার আনতে চলেছে হোয়াটস অ্যাপ। হোয়াটস অ্যাপ বেটা ইনফোতে শেয়ার করা স্ক্রিনশট অনুযায়ী, মেসেজিং অ্যাপটি শিগগিরই নতুন এ ফিচার নিয়ে আসবে বলেই আশা করা হচ্ছে।

ইনস্টাগ্রাম, টুইটারের মতো জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলি ইতোমধ্যেই তাদের ইউজারদের এ বিশেষ সুবিধা দিয়ে থাকে। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে হোয়াটস অ্যাপেও। হোয়াটস অ্যাপ বেটা ইনফোর সর্বশেষ প্রতিবেদন অনুসারে এই তথ্য জানা গেছে। ফেসবুক পোস্টগুলিতে ইমোজি আইকন ব্যবহার করে যেভাবে মেসেজের প্রতিক্রিয়া জানানো যায়, তার মতোই এবার থেকে মেসেজের প্রতিক্রিয়া জানাতে পারবেন হোয়াটস অ্যাপ ইউজাররা।

ইনস্টাগ্রাম-এ ইমোজি পাঠানোর জন্য আপনাকে যে কাজটি করতে হয় সেটি হল, একটি মেসেজের ওপর ট্যাপ করে সেই মেসেজটি চেপে ধরে রাখুন। এবার আপনার সামনে পপআপ হওয়া যে কোনো ইমোজি থেকে আপনার পছন্দের ইমোজিটি চয়েস করুন। যার পাঠানো মেসেজে আপনি ইমোজি অ্যাড করলেন তিনিও একটি নোটিফিকেশন পাবেন।

ঠিক একই ভাবেই এবার থেকে হোয়াটস অ্যাপেও মেসেজের প্রতিক্রিয়া দেওয়া যাবে। তবে ইমোজিগুলি ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মতো হবে নাকি সম্পূর্ণ আলাদা ধরনের হবে সেই বিষয়ে এখনও বিশদে কোনো তথ্য সামনে আসেনি। সূত্র অনুসারে জানা গেছে, যে সব হোয়াটস অ্যাপ ইউজাররা আপডেটেড ভার্সন ব্যবহার করছেন না তারা এই সুবিধা পাবেন না।

টাইপ না করেই হোয়াটস অ্যাপ-এ মেসেজ পাঠান, জানুন কীভাবে
পুরনো ভার্সনের হোয়াটস অ্যাপ ইউজাররা একটি নোটিফিকেশন পাবেন যে তারা এই মেসেজ প্রতিক্রিয়া অপশনটি এই ভার্সনে ব্যবহার করতে পারবেন না এবং তারা তাদের হোয়াটস অ্যাপ আপডেট করারও একটি লিঙ্ক পাবেন। তার মাধ্যমে সহজেই তারা তাদের হোয়াটস অ্যাপের সর্বশেষ সংস্করণটি আপডেট করতে পারবেন।

নতুন এই ফিচারটি প্রথমে হোয়াটস অ্যাপ- এর Android ভার্সনে আপডেট হবে, পরে এটি iOS ইউজাররা ব্যবহার করতে পারবেন। হোয়াটস অ্যাপ বেটা ইনফোর সর্বশেষ রিপোর্টে উল্লেখ করা হয়েছে, নতুন এই ফিচারটি এখনও পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে রয়েছে। তবে দ্রুত তাদের এই নতুন ফিচারটি আনতে কাজ করছে হোয়াটস অ্যাপ।

এসএম

Link copied