টেলিগ্রামে ভিডিও চ্যাট রেকর্ড করার সুবিধা

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৫ পিএম


টেলিগ্রামে ভিডিও চ্যাট রেকর্ড করার সুবিধা

অ্যাপে লাইভস্ট্রিম এবং ভিডিও চ্যাট রেকর্ড করার সুবিধা চালু করেছে টেলিগ্রাম। এছাড়াও ইনস্ট্যান্ট মেসেজ ফিচারে যুক্ত হচ্ছে নতুন ৮টি থিম। প্রতিটি থিমে থাকছে ‘ডে এবং নাইট মোড’ ফিচার। 

এছাড়াও গ্রুপ মেসেজ এবং ইমোজির ক্ষেত্রেও কিছু নতুন আপডেট আসছে। এই ফিচারগুলো পেতে চাইলে অ্যাপের সর্বশেষ সংস্করণ আপনার ডিভাইসে আপডেট করতে হবে।

এখন থেকে ব্যবহারকারীরা প্রতিটি প্রাইভেট চ্যাটে তাদের পছন্দ অনুযায়ী চ্যাটথিম যুক্ত করতে পারবেন। প্রতিটি নতুন থিমের মধ্যে থাকবে গ্রেডিয়েন্ট মেসেজ বাবল’স, অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড এবং ইউনিক ব্যাকগ্রাউন্ড প্যাটার্ন। 

বিশেষ চ্যাট থিম পেতে চাইলে

বিশেষ চ্যাট থিম পেতে চ্যাট উইন্ডোতে চ্যাট হেডার বক্সে প্রেস করুন। অথবা থ্রি-ডট আইকনে ক্লিক করুন। থিমগুলো সক্ষম করতে ‘রঙ পরিবর্তন করুন’ নির্বাচন করতে পারেন। নতুন এই ফিচারে ইমোজির ক্ষেত্রেও কিছু নতুন ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম।

ফুল স্ক্রিন এফেক্টে ব্যবহারকারীরা পাবেন অ্যানিমেটেড ইমোজি। ব্যবহারকারী এবং চ্যাট পার্টনারের চ্যাট উইন্ডো খোলা থাকলে স্মার্টফোনে একই সময়ে অ্যানিমেশন এবং ভাইব্রেশন হবে।

ব্যবহারকারীরা এখন থেকে গ্রুপের অন্যান্য ব্যবহারকারীরা তাদের বার্তা পেয়েছেন অথবা পড়েছেন কিনা তা দেখতেও পারবেন। গ্রুপ মেসেজগুলো ডাবল-চেক আইকন (✓✓) দিয়ে চিহ্নিত করা হবে যেটি ব্যবহারকারীদের কোনও একটি মেসেজের স্থিতি বুঝতে সাহায্য করবে।

এএ

Link copied