জিমেইলে দরকারি ই-মেইল খোঁজার নতুন সুবিধা

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪২ এএম


জিমেইলে দরকারি ই-মেইল খোঁজার নতুন সুবিধা

জিমেইলে জন্য নতুন সার্চ ফিল্টার ফিচার (Search Filter Feature) নিয়ে এসেছে গুগল। অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। 

গুগল বলছে, জিমেইলে আসা ই-মেইল থেকে প্রয়োজনীয় মেইল খুঁজে পেতে এই নতুন ফিচার বিশেষ সহায়তা করবে। এর ফলে ব্যবহারকারীরা খুব কম সময়েই তাদের প্রয়োজনীয় ই-মেইল খুঁজে পাবেন। 

এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে নির্দিষ্ট কয়েকটি অপশনের সাহায্যেই দরকারি ই-মেইল খুঁজে পাওয়া সম্ভব। ফলে অনেক পুরনো ই-মেইলও অতি সহজে খুঁজে পাওয়া যাবে। 

ম্যাসেবলের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি গুগল তার ওয়ার্কস্পেস ফোরামে অফিসিয়াল পোস্ট করে জিমেইলের এই নতুন সার্চ ফিল্টার ফিচার সম্পর্কে জানিয়েছে। তবে এই ফিচার ওয়েব ভার্সনের জন্য গত বছরই নিয়ে আসে গুগল। এখন সেটির সুবিধা পাবে অ্যানড্রয়েড ব্যবহারকারীরা।

জিমেইলের এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে অ্যানড্রয়েড ব্যবহারকারীরা সহজেই তাদের যেকোনো ইমেল সহজেই খুঁজে পাবেন। এখানে ফ্রম (From), সেন্ট টু (Sent To), ডেট (Date), অ্যাটাচমেন্ট (Attachment) অপশনের সুবিধা পাওয়া যাবে। এই সব অপশনের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ইনবক্সের (Inbox) যে কোনও ই-মেইল সহজেই খুঁজে পাবেন।

অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এর সুবিধা পাওয়া শুরু করবেন এই সপ্তাহ থেকেই। জিমেইল অ্যাপ আপডেট করলেই ব্যবহারকারীরা নতুন এই ফিচারের সুবিধা পাবেন।

জিমেইল জানিয়েছে, যে সকল ব্যবহারকারীরা আপডেট করার পরেও এই নতুন সার্চ ফিল্টার ফিচারের সুবিধা পাবেন না তাদের ক্ষেত্রে অক্টোবরের শেষ থেকেই এটি চালু করা হবে।

এএ

Link copied