হোয়াটস অ্যাপ না খুলেই চ্যাটের ছবি-ভিডিও দেখবেন যেভাবে

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০২ অক্টোবর ২০২১, ১০:২৫ এএম


হোয়াটস অ্যাপ না খুলেই চ্যাটের ছবি-ভিডিও দেখবেন যেভাবে

বিশ্বব্যাপী ২০০ কোটির বেশি গ্রাহক নিয়মিত হোয়াটস অ্যাপ ব্যবহার করেন। তার মধ্যে সবথেকে বেশি সংখ্যাটা ভারতেই। বাংলাদেশেও বাড়ছে হোয়াটস অ্যাপের ব্যবহারকারী।

ব্যবহারকারীদের মন জিততে প্রায়শই এই প্ল্যাটফর্মে নতুন ফিচার যুক্ত হতে থাকে। আপনি কোনো মেসেজ পড়ে নিলে যে ব্যক্তি সেই মেসেজ পাঠিয়েছেন, তিনি তা জানতে পারেন। আবার এমনই এক পদ্ধতি রয়েছে, যার সাহায্যে প্রেরককে আপনি জানতেই দেবেন না যে, আপনি সেই মেসেজ পড়েছেন কি না। অর্থাৎ, আপনি চাইলে সেই ব্লু টিক অপশন বন্ধ করে রাখতে পারবেন।

আবার হোয়াটস অ্যাপের মাধ্যমে ছবি অথবা ভিডিও পাঠালে তা হোয়াটস অ্যাপ ওপেন না করে দেখে নেওয়ার কোনো উপায় থাকে না। তবে, আপনি চাইলেই হোয়াটস অ্যাপ ওপেন না করেও ছবি অথবা ভিডিও দেখে নিতে পারেন। কোনো হোয়াটস অ্যাপ চ্যাট না খুলে কীভাবে ছবি দেখে নেবেন, জেনে নিন।

iPhone গ্রাহকরা হোয়াটস অ্যাপ ওপেন না করেই ছবি ও ভিডিও দেখবেন কীভাবে?

* প্রথমেই হোয়াটস অ্যাপ- এর সব চ্যাট থেকে বেরিয়ে আসুন।
* এবার যে চ্যাট থেকে ছবি অথবা ভিডিয়ো দেখতে চান, সেই চ্যাটে ট্যাপ করে হোল্ড করে More অপশন সিলেক্ট করে Export Chat অপশনটি বেছে নিন।
* এবার Files-এ সেভ করুন।
* তার পরে একটি ফোল্ডার বেছে নিন। কোন ফোল্ডার পছন্দ করলেন, তা অবশ্যই মনে রাখতে হবে।
* এর পরে যেখানে চ্যাট এক্সপোর্ট করেছেন, সেই ফাইল ওপেন করে ছবি অথবা ভিডিও দেখে নিন।

এন্ড্রয়েট গ্রাহকরা হোয়াটস অ্যাপ ওপেন না করেই ছবি ও ভিডিও দেখবেন কী ভাবে?

এখনও পর্যন্ত iPhone (আই-ফোন) ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপ চ্যাট ওপেন না করে ছবি-ভিডিও দেখার অপশন থাকলেও, এন্ড্রয়েট গ্রাহকদের জন্য এমন কোনো উপায় আপাতত নেই। কারণ, এন্ড্রয়েট গ্রাহকদের জন্য Export Chat অপশন ওপেন করতে হলে সেই চ্যাট খুলতেই হবে। চ্যাটে প্রবেশ না করে এই অপশন ব্যবহারের কোনো উপায় নেই। তাই, এই মুহূর্তে শুধুমাত্র iPhone গ্রাহকরাই এই উপায়ের সাহায্যে হোয়াটস অ্যপ চ্যাট ওপেন না করেই ছবি অথবা ভিডিও দেখতে পারবেন।

এসএম

Link copied