Facebook Smartwatch: ক্যামেরাযুক্ত স্মার্টওয়াচ‌ আনছে ফেসবুক

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

৩০ অক্টোবর ২০২১, ১১:০৮ এএম


Facebook Smartwatch: ক্যামেরাযুক্ত স্মার্টওয়াচ‌ আনছে ফেসবুক

সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে জনপ্রিয়তার তুঙ্গে ফেসবুক। প্রযুক্তি সেবার পাশাপাশি প্রতিষ্ঠান প্রযুক্তি পণ্যের সঙ্গেও যুক্ত আছে। সে ধারাবাহিকতায় রে-বানের সঙ্গে অংশীদারিতে সংস্থাটি তাদের প্রথম প্রজন্মের স্মার্ট গ্লাস লঞ্চ করেছে। এবার অত্যাধুনিক ক্যামেরাযুক্ত স্মার্টওয়াচ তৈরি করার জন্য কাজ করছে ফেসবুক।

ডিভাইসটি নতুন ঘোষিত মেটা সংস্থার অধীনে লঞ্চ করা হবে। আসন্ন স্মার্টওয়াচের একটি ছবি ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। ব্লুমবার্গ-এর একটি প্রতিবেদন অনুযায়ী, ফেসবুক স্মার্টওয়াচ একটি বৃত্তাকার স্ক্রিন এবং ডিসপ্লে নচসহ আসতে পারে। যার মধ্যে সেলফি ক্যামেরাও থাকবে। নচটি স্মার্টফোনগুলোতে আমরা যেরকম দেখি তার অনুরূপ হবে। তবে এক্ষেত্রে নচটিকে স্ক্রিনের উপরের পরিবর্তে নীচে দেখা যাবে।

এদিকে স্মার্টওয়াচের ছবিটি ফেসবুক রে-বান স্টোরিজের স্মার্ট গ্লাসের আইফোন অ্যাপের ভিতরে দেখা গেছে। যার নাম ফেসবুক ভিউ। ফাঁস হওয়া ছবিতে, স্মার্টওয়াচটির ডান দিকে একটি কন্ট্রোল বাটনও দেখা গেছে। স্মার্ট গ্লাস অ্যাপে এই ইমেজটির উপস্থিতি ইঙ্গিত দেয় যে, অ্যাপটির মাধ্যমে আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের সঙ্গে টক্কর দিতে প্রস্তুত।

ফেসবুক স্মার্টওয়াচে ক্যামেরা থাকবে, যা ফটো, ভিডিও ক্যাপচার এবং ভিডিও কনফারেন্সিংয়ের জন্যও ব্যবহার করা যেতে পারে। এই ওয়াচ ডিট্যাচেবল রিস্ট স্ট্র্যাপ সহকারে আসবে। এছাড়াও, ওয়াচ কেসের শীর্ষে একটি বাটন থাকতে পারে।

যদিও ফেসবুক এখনও আনুষ্ঠানিকভাবে স্মার্টওয়াচের কথা ঘোষণা করেনি। তবে, স্মার্টওয়াচটি ২০২২ সালের প্রথমদিকে লঞ্চ হতে পারে। পাশাপাশি ফেসবুক এই প্রোডাক্টটির তিনটি প্রজন্মের ওপর কাজ করছে বলেও খবর পাওয়া গেছে।

Link copied