নেটফ্লিক্সে গেমস খেলার সুবিধা আসছে

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৬ নভেম্বর ২০২১, ১২:০৬ পিএম


নেটফ্লিক্সে গেমস খেলার সুবিধা আসছে

নতুন পণ্য নিয়ে বাজার দখলে নামছে মার্কিন স্ট্রিমিং সংস্থা নেটফ্লিক্স। এবার নেটফ্লিক্স প্ল্যাটফর্মে গ্রাহকরা পাঁচটি অনলাইন গেমস খেলতে পারবেন। এরমধ্যে হোমপেজে ডেডিকেটেড গেমস ট্যাব, মেনু অপশন স্ক্রিনে যোগও করা হয়েছে।

এ প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট (গেমস ডেভেলপমেন্ট) মাইক ভের্দু এক টুইট বার্তায় জানিয়েছেন, অ্যান্ড্রয়েড মোবাইল গেমসের দুনিয়ায় পা রাখতে পেরে কর্তৃপক্ষ বেশ রোমাঞ্চিত। খুব শিগগিরই আইওএস প্ল্যাটফর্মেও একই সুবিধা দেওয়া হবে।

সামনে এর পরিধি আরও বাড়ানো হবে। বাড়বে গেমসের বৈচিত্র্যও। পাশাপাশি তিনি জানিয়েছেন, নেটফ্লিক্স প্ল্যাটফর্মে খেলার জন্য কোনও টাকা দিতে হবে না গ্রাহককে, থাকছে না কোনও ইন-অ্যাপ পারচেজও। বিজ্ঞাপনের বিরক্তি থেকেও আপাতত মুক্ত থাকবেন খেলায় মজে থাকা ব্যবহারকারী।

প্রতিষ্ঠানটির সিইও গ্রেগ পিটার্স জানিয়েছেন, প্রাথমিক ভাবে গেমসের অ্যাপগুলোকে ডাউনলোড করতে হলেও সমানে এই ফর্ম্যাট কিছুটা বদলানোর পরিকল্পনা রয়েছে তাদের। যেখানে কিছু গেমস ডাউনলোড করে খেলতে হবে, কিছু অনলাইনেই।

এছাড়াও প্রতিষ্ঠানটি নিজস্ব গেমস বানানোর জন্যও ফোর্টনাইট, ইউটিউবের মতো একাধিক বিশ্বখ্যাত সংস্থার সঙ্গে কথা চলছে বলেও জানিয়েছেন গ্রেগ।

Link copied