এবার আগলি সোয়েটার নিয়ে এলো মাইক্রোসফট

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২১, ১১:২৮ এএম


এবার আগলি সোয়েটার নিয়ে এলো মাইক্রোসফট

নতুন বছরের অপেক্ষায় গোটা বিশ্ব। এ উপলক্ষে ‘আগলি সোয়েটার’ নামের সফটওয়্যার থিম বেসড সোয়েটার নিয়ে হাজির হয়েছে মাইক্রোসফট। মাইনসুইপার গেম থেকে অনুপ্রাণিত হয়ে এই থিম ডিজাইন করা হয়েছে। এছাড়াও বড়দিন উপলক্ষে এসেছে বিশেষ সোয়েটার। মোট ছয়টি সাইজে এই সোয়েটার বাজারে পাওয়া যাচ্ছে।

স্মল, লার্জ, মিডিয়াম, ও তিনটি এক্স এল সাইজের এই সোয়েটার কেনা যাবে। মাইনসুইপার গেমের থিম অনুসরণ করেন ডিজাইন হয়েছে এই রাউন্ড নেক সোয়েটার। ১৯৯০ সালে প্রথম এই ক্লাসিক ভিডিও গেম বাজারে এসেছিল। সোয়েটারের বাঁ দিকে দেখা যাবে মাইক্রোসফট উইন্ডোজের লোগো।

ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে 'মাইনসুইপ আগলি’ সোয়েটার বিক্রি শুরু হয়েছে। তবে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে সোয়েটারটির আন্তর্জাতিক শিপিং করা হবে। এই সোয়েটার বিক্রির টাকা সমাজসেবার কাজে দান করার প্রতিশ্রুতি দিয়েছে মাইক্রোসফট। অ্যাবলগেমারসকে ১ লক্ষ মার্কিন ডলার দান করার অঙ্গীকার করেছে মার্কিন কোম্পানিটি। এই সংস্থাটি মার্কিন মুলুকে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য ভিডিও গেম খেলার ব্যবস্থা করে দেয়।

সোয়েটারের দাম ৭৪.৯৯ মার্কিন ডলার (প্রায় ৬৪০০ টাকা) নির্ধারণ করেছে প্রতিষ্ঠানটি। সব সাইজের জন্য একই দাম দিতে হবে গ্রাহকদের।

গত বছর থেকে বড়দিন উপলক্ষে 'আগলি সোয়েটার’ নিয়ে আসছে মাইক্রোসফট। তখন এমএস পেইন্ট থিমে ডিজাইন হয়েছিল এই সোয়েটার। সেসময় সোয়েটার বিক্রির টাকার একটি অংশ গার্লস হু কোড সংস্থাকে দান করেছিল মাইক্রোসফট। এই সংস্থা তরুণীদের কম্পিউটার সায়েন্স শিখতে সাহায্য করে।

এদিকে কোম্পানির ওয়েবসাইটে এই সোয়েটারের বেশিরভাগ সাইজের স্টক শেষ হয়েছে বলে জানানো হয়েছে। এই মুহূর্তে স্মল, এক্সএল, দুই এক্সএল সাইজেরটা কেনা যাবে। তবে অন্য সাইজগুলো উইশ-লিস্টে রাখা যাবে।

এছাড়াও হালাওর বর্ষপূর্তি উপলক্ষে কার্ড বিক্রি করছে মাইক্রোসফট। এই প্লেয়িং কার্ডের দাম ১৪.৯৯ মার্কিন ডলার (প্রায় ১২০০ টাকা)। একই থিমে ডিজাইন করা টাম্বলারের দাম ৩২.৯৯ মার্কিন ডলার (প্রায় ২৮০০ টাকা)।

Link copied