৮,৭৯৯ টাকায় শাওমির নতুন স্মার্টফোন

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৬ ডিসেম্বর ২০২১, ১০:৫৬ এএম


৮,৭৯৯ টাকায় শাওমির নতুন স্মার্টফোন

প্রথমবারের মতো বাংলাদেশে স্মার্টফোন উৎপাদন শুরু করেছে শাওমি। রোববার স্থানীয়ভাবে তৈরি করা স্মার্টফোন রেডমি ৯এ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে শাওমির ‘মেড ইন বাংলাদেশ’ পথ চলা শুরু হলো।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা যখন থেকে বাংলাদেশে কাজ শুরু করেছি, আমাদের লক্ষ্য ছিল প্রিমিয়াম স্টাইল, অত্যাধুনিক প্রযুক্তি এবং উন্নত মানের ডিভাইস সরবরাহ করা। বাংলাদেশের প্রবৃদ্ধির প্রতিশ্রুবদ্ধ শাওমি এখন এসব ডিভাইস স্থানীয়ভাবেই উৎপাদন শুরু করেছে। এটা আমাদের জন্য এবং অবশ্যই ডিজিটাল বাংলাদেশের জন্য একটা মাইলফলক। যে কারণে আমরা দেশে তৈরি প্রথম স্মার্টফোন রেডমি ৯এ উন্মোচন করছি। রেডমি ৯এ এই সেগমেন্টে শীর্ষ ফোন যাতে দেয়া হয়েছে ১২ ন্যানোমিটার গেমিং প্রসেসর এবং পি২আই ন্যানো-কোর্টিং, যা ফোনটিকে যেকোনো স্প্ল্যাশ থেকে সুরক্ষা দেবে। আমি মনে করি এটি বাজারে প্রতিযোগিতায় এগিয়ে থাকবে।’

এর আগে গত অক্টোবরে বাংলাদেশে শাওমি তাদের ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের ঘোষণা দেয়। গাজীপুরে অবস্থিত কারখানায় প্রতিবছর অন্তত ৩০ লাখ স্মার্টফোন উৎপাদন করবে প্রতিষ্ঠানটি। বাংলাদেশে স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং করে দেশের বাজারে স্মার্টফোন আনার দীর্ঘদিনের প্রতিশ্রুতির বাস্তবায়ন করছে শাওমি।

রেডমি ৯এ ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লে। দীর্ঘ সময় ধরে ব্যবহারের সুবিধা দিতে থাকছে ৫০০০ এমএএইচ উচ্চ-ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিতে আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি২৫, অক্টা-কোরের গেইমিং চিপসেট। এ ছাড়া এতে রয়েছে , ফোনটির ২ জিবি র‌্যাম, ৩২ জিবি রম, স্পোর্টস এআইসম্পন্ন ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সঙ্গে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায়।

এছাড়াও রেডমি ৯এ পাওয়া যাবে গ্রানাইট গ্রে, পিকক গ্রিন ও ব্লু স্কাই- এই তিনটি কালার ভ্যারিয়েন্টে। ফোনটির দাম ৮,৭৯৯ টাকা। দেশের সব অথরাইজড শাওমি স্টোর এবং রিটেইল পার্টনার স্টোরে ফোনটি পাওয়া যাচ্ছে।

 

Link copied